• সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৯:৪২ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
নোটিশ :
* ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে বীরযোদ্ধা অনলাইন পত্রিকার পক্ষ থেকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা * বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলাতে অভিজ্ঞ সংবাদকর্মী  আবশ্যক। আগ্রহীদের নিম্নে ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

২৩ বছরেও বদল হয়নি ম্যানেজিং কমিটি

বীরযোদ্ধা / ৮০
প্রকাশিত : ৪:৫৪ পিএম, (বুধবার) ২৬ মে ২০২১

নাজমুল হোসাইন :

বিদ্যালয় প্রতিষ্ঠার সুদীর্ঘ ২৩টি বছর অতিবাহিত হলেও এখনও বদল হয়নি ম্যানেজিং কমিটি। দুই বছর পর পর নতুন কমিটি গঠনের নিয়ম থাকলেও সেটি মানা হয়নি। একই ব্যক্তিরা দীর্ঘদিন কমিটিতে থাকায় নানা অনিয়মের অভিযোগ উঠেছে কমিটির বিরুদ্ধে।

এ ব্যাপারে শেরপুর সদর উপজেলার বাদাপাড়া গ্রামে অবস্থিত পাকুড়িয়া উচ্চ বিদ্যালয়ের জমি দাতা মোঃ নবী হোসেন ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির নানা অনিয়ম ও নিয়োগ বাণিজ্যের কথা উল্লেখ করে গতকাল মঙ্গলবার (২৫ মে) জেলা শিক্ষা অফিসার বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেন।

তিনি অভিযোগে উল্লেখ করেন, তারা দুই ভাই ৭৫ শতক জমিদান করেন ওই বিদ্যালয়টিতে। পরে ১৯৯৮ সালে পাকুড়িয়া উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠিত হয়। দীর্ঘ ২৩ বছরে প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতি মিলে নানা অনিয়মে জড়িয়ে পড়েন। তারা বিদ্যালয়ের শিক্ষক নিয়োগে টাকা পয়সা লেনেদেনের মাধ্যমে অনিয়মসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ তোলো হয় কমিটির বিরুদ্ধে।

নবী হোসেন ওই কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি গঠনের দাবি জানিয়েছেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নওশাদ আলী বলেন, এ অভিযোগে বিদ্যালয়ের কোনো ক্ষতি হবে না।

এ ব্যাপারে জেলা শিক্ষা অফিসার মোঃ রেজুয়ান বলেন, সরকারি নিয়ম অনুযায়ী ২ বছর অন্তর অন্তর কমিটি গঠন করার নিয়ম। কিন্তু ২৩ বছর কিভাবে একই কমিটি বিদ্যালয় পরিচালনা করছে। এই বিষয়টি বোর্ডের ব্যাপার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর