• বুধবার, ১৮ মে ২০২২, ০৩:০২ অপরাহ্ন
  • Bengali Bengali English English
নোটিশ :
* ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে বীরযোদ্ধা অনলাইন পত্রিকার পক্ষ থেকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা * বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলাতে অভিজ্ঞ সংবাদকর্মী  আবশ্যক। আগ্রহীদের নিম্নে ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

হোসেনপুরে শিক্ষার্থীরা দিলো ৫০ পরিবারকে খাদ্য সামগ্রী

বীরযোদ্ধা / ২৭০
প্রকাশিত : ২:৫০ পিএম, (শনিবার) ৮ মে ২০২১
smart

আশরাফ আহমেদ :

করোনা মহামারী প্রাদুর্ভাবে দীর্ঘ লকডাউনের ফলে অনেক অসহায় ও দরিদ্র পরিবারগুলো কর্ম হারা হয়ে অতি কষ্টে জীবনযাপন করছেন। ফলে ওইসব মানুষের  কমেছে রুজি-রোজগার। তাই পরিবারের মুখে ঠিকমতো অন্ন তুলে দিতে পারছেনা তারা। সামনে ঈদ, তবুও তাদের নেই কোনো ঈদের আনন্দ। এমনি ৫০টি অসহায় ও দুস্থ পরিবারের মুখে ঈদের আনন্দ ফুটিয়ে তুলতে ঈদের সামগ্রী বিতরণ করেছে কিশোরগঞ্জ জেলার হোসেনপুর উপজেলার শিক্ষার্থীদের সংগঠন ‘শিশুদের হাসি ফাউন্ডেশন’।

শনিনার দুপুর ২টায় হোসেনপুর সরকারি মডেল পাইলট স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে স্বাস্থ্য বিধি মেনে খাদ্য সামগ্রী ঈদ উপহার হিসেবে বিতরণ করা হয়। ৫০টি প্যাকেট থেকে অসহায় পরিবারগুলোর সদস্যদের ১ টি করে প্যাকেট তুলে দেওয়া হয়। প্রতিটি প্যাকেটে ছিল- ১কেজি আতপ চাল, ২কেজি আলু, ১লিটার তেল, ১কেজি চিনি, ২কেজি পেঁয়াজ, ২টি সাবান, ১টি দুধের প্যাকেট প্রভৃতি। এ সময় খাদ্যের ঈদ সামগ্রী হাতে পেয়ে আনন্দে কান্নায় আবেগ আপ্লুত হয়ে পড়েন অনেক অসহায় পরিবারের সদস্য।

এ সময় উপস্থিত ছিলেন, প্রবীন শিক্ষক ও কলামিস্ট এ বি এম ছিদ্দিক চঞ্চল, মডেল প্রেসক্লাব সভাপতি তারেক নেওয়াজ, শিক্ষক ও সাংবাদিক আশরাফ আহমেদ, জাকির হোসাইন, শিক্ষক সাব্বির আহমেদ এছাড়াও আল আমিন অপু ও ইমামুদ্দিন ইমন ।

শিশুদের হাসি ফাউন্ডেশনটি শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত একটি স্বেচ্ছাসেবী সংগঠন। নানা জনহিতকর কাজের মধ্য দিয়ে সংগঠনটি এলাকায় বেশ সাড়া ফেলেছে।

শিশুদের হাসি ফাউন্ডেশনের সভাপতি মাহমুদুল হক রিয়াদ বীরযোদ্ধাকে বলেন, আমরা প্রায় ৩০০ স্কুল পড়ুয়া শিক্ষার্থী প্রতিদিন টিফিন থেকে ১ টাকা করে জমিয়ে বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে অংশ নিয়ে আসছি। এবার স্কুল বন্ধ থাকায় আমাদের সক্রিয় সদস্যদের পাশাপাশি সমাজের বিত্তবানরাও আমাদেরকে সহযোগিতা করেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর