• শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৫:৫৪ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
নোটিশ :
* ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে বীরযোদ্ধা অনলাইন পত্রিকার পক্ষ থেকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা * বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলাতে অভিজ্ঞ সংবাদকর্মী  আবশ্যক। আগ্রহীদের নিম্নে ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

হোসেনপুরে নিরাহারগাতী রাস্তার বেহালদশা, জনদূর্ভোগ

বীরযোদ্ধা / ৬৮
প্রকাশিত : ৮:৫১ পিএম, (বুধবার) ৪ আগস্ট ২০২১

ময়মনসিংহ ব্যুরো :

কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার ৪ নং আড়াইবাড়িয়া ইউনিয়নের নিরাহারগাতী গ্রামের রাস্তাটি বেহাল অবস্থাতার সৃষ্টি হয়েছে। বেহাল রাস্তার কারণে জনগণের ভোগান্তি ক্রমেই বেড়ে চলছে। বিগত ৩০ বছরেও উন্নয়নের ছোঁয়া লাগেনি এ রাস্তায়। বিভিন্ন সময়ে নির্বাচিত জনপ্রতিনিধি এ রাস্তার উন্নয়নের প্রতিশ্রুতি দিলেও তা গুড়ে বালি।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ৪নং আড়াইবাড়িয়া ইউনিয়নের ১নং ওয়ার্ডের নিরাহারড়াতী গ্রামের মালির দোকান থেকে ইন্তাজ আলীর বাড়ি পর্যন্ত ১.৫০ কি.মি রাস্তাটি বহুদিনের পুরানো এবং কাঁচা। গ্রামের বিশাল জনগোষ্টির নিত্যদিনের পারিবারিক, সামাজিক,ব্যবসায়িক ও শিক্ষার্থীদের আসা যাওয়ার জন্য মেঠো পথের সঙ্গী আজও। বর্ষার মওসুমে সামান্য বৃষ্টি হলেই হাটু পর্যন্ত কাঁদার সৃষ্টি হয়। এছাড়াও কাঁচা রাস্তার বিভিন্ন অংশে ভাঙ্গন ও গর্তের সৃষ্টি হয়েছে। এ রাস্তা দিয়ে জনসাধারণ ও যান চলাচলে বিঘ্ন ঘটছে।

নিরাহারগাতী গ্রামের মৃত ওয়াহেদ আলীর পুত্র কৃষি শ্রমিক আবুল হোসেন জানান, দেড় কি.মি রাস্তা কাঁদাযুক্ত ও ভাঙ্গনের কারণে এ অঞ্চলের উৎপাদিত শষ্য বাজারে বিক্রি করতে সমস্যা হচ্ছে।

নিরাহারগাতী গ্রামের বাসিন্দা ও মুক্তিযুদ্ধ মঞ্চ কেন্দ্রীয় কমিটির যুগ্ন-সাধারণ সম্পাদক সারওয়ার ফেরদৌস জানান, জন্মের পর থেকেই নিরাহারগাতী গ্রামের কাঁচা রাস্তাটির করুন অবস্থা দেখে আসছি। নির্বাচিত জনপ্রতিনিধিরা রাস্তার সংস্কার ও মেরামতের কথা দিলেও তা আজও বাস্তবায়ন হয়নি।

৪নং আড়াইবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. খুর্শিদ উদ্দিন জানান, হোসেনপুর উপজেলা প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মো. আব্দুল হককে নিয়ে রাস্তা সংস্কারের জন্য মেজারমেন্ট তৈরি করে গত দুই বছর পূর্বে উপজেলা পরিষদের মাসিক সভায় প্রস্তাব দেয়া হয়। তিনি আরও বলেন, জনগণের চলাচলের জন্য রাস্তাটি সংস্কার একান্ত প্রয়োজন।
জানতে চাইলে উপজেলা প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মো. আব্দুল হক বলেন, অবহেলিত গ্রামীন রাস্তাটি সংস্কারের ব্যাপারে আইডি ভুক্ত করার চেষ্টা চলছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর