• সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৪:১৪ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
নোটিশ :
* ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে বীরযোদ্ধা অনলাইন পত্রিকার পক্ষ থেকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা * বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলাতে অভিজ্ঞ সংবাদকর্মী  আবশ্যক। আগ্রহীদের নিম্নে ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

সড়কে কঠোর অবস্থানে প্রশাসন, ভ্রাম্যমান আদালতে জরিমানা

বীরযোদ্ধা / ৫৮
প্রকাশিত : ৪:৪৫ পিএম, (বৃহস্পতিবার) ১ জুলাই ২০২১

আরিফ রব্বানী :

আজ বৃহস্পতিবার (১ জুলাই) ময়মনসিংহে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সর্বাত্মক লকডাউন পালিত হয়েছে। জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের কঠোরতায় লকডাউনে নগরীসহ বিভিন্ন উপজেলার প্রধান শহর ছিল ফাঁকা। বিভিন্ন পয়েন্টে ম্যাজিস্ট্রেটের অভিযান পরিচালিত হয়েছে। নগরীসহ বিভিন্ন উপজেলার গুরুত্বপূর্ণ জনবহুল পয়েন্টে পুলিশের উপস্থিতিও ছিল চোখে পরার মতো।

কঠোর লকডাউনে মহামারি থেকে মানুষকে বাঁচাতে সংক্রমণ মোকাবেলায় জেলায় প্রশাসনের কঠোরতায় সর্বাত্মক লকডাউন নিশ্চিত করণে প্রথমদিনে জেলা প্রশাসনের নির্দেশনায় জেলা সদরের ১৩টি পয়েন্টে চলে ম্যাজিস্ট্রেটের অভিযান। এছাড়া বিভিন্ন উপজেলার ইউএনও ও এসিল্যান্ডদের নেতৃত্বেও অভিযান চালানো হয়।

জেলা প্রশাসক এনামুল হকের নির্দেশনায় স্বাস্থ্যবিধি মানাতে ম্যাজিস্ট্রেটগনের নেতৃত্বে অভিযানে ২শ ১০ মামলায় ১ লাখ ৬২হাজার ৬৯০ টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আয়েশা হক বীরযোদ্ধাকে জানিয়েছেন, জেলা প্রশাসনের পক্ষ থেকে ১৩টি টিম মোবাইল কোর্ট পরিচালনা করেন।

তিনি আরও জানান, নগরীর পাটগুদাম হতে শম্ভুগঞ্জের আশপাশ এলাকায় ম্যাজিস্ট্রেট এ টি এম আরিফ, দিঘারকান্দা ও তার আশেপাশের এলাকায় ম্যাজিস্ট্রেট জিনিয়া জামান, কাচিঝুলি ও রহমতপুর বাইপাস এলাকায় ম্যাজিস্ট্রেট এরফানুর রহমান, সি কে ঘোষ রোড হতে চড়পাড়া হয়ে দিগারকানান্দায় ম্যাজিস্ট্রেট তাসফিক সিবগাত উল্লাহ, আকুয়া-ফুলবাড়িয়া-বাইপাস ও তার আশপাশের এলাকায় আজওয়াদ হোসেন, নতুন বাজার- টাউন হল- পার্ক- ডিসি অফিস- আনন্দমোহন কলেজ এলাকায় ম্যাজিস্ট্রেট শাহাদাৎ হোসেন, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ৩১নং ওয়ার্ড হতে ৬ নং ওয়ার্ড ও তার আশপাশের এলাকায় মোহাম্মদ মেহেদী হাসান, ৭-১২ নং ওয়ার্ডে মনোরঞ্জন বর্মন, ১৩থেকে ২৫নং ওয়ার্ড ও তার আশপাশের এলাকায় সদর উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম, ২৬ থেকে ৩৩নং ওয়ার্ড এলাকায় মোসাঃ নিকহাত আরা, গৌরীপুর-ঈশ্বরগঞ্জ- নান্দাইল উপজেলায় ম্যাজিস্ট্রেট হাসান আব্দুল্লাহ আল মাহমুদ, ভালুকা ও ত্রিশাল উপজেলায় মাঈদুল ইসলাম, ফুলবাড়িয়া -মুক্তাগাছা উপজেলায় এরশাদুল আহমেদসহ বিভিন্ন উপজেলার ইউএনও ও এসিল্যান্ডদের নেতৃত্বে এসব অভিযান পরিচালিত হয়।

এদিকে লকডাউন পরিস্থিতির বাস্তব চিত্র পরিদর্শনে গিয়ে জেলা প্রশাসক এনামুল হক শহরের বিভিন্ন জায়গায় দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট ও তার টিমের সাথে কথা বলেন এবং দিক নির্দেশনা প্রদান করেন।

এ সময় ময়মনসিংহ জেলা পুলিশ সুপার মোহাঃ আহমার উজ্জামান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আয়েশা হক, জেলা গোয়েন্দা শাখা অফিসার ইনচার্জ (ডিবি)র ওসি মোঃ শাহ কামাল আকন্দসহ ময়মনসিংহ ট্রাফিক বিভাগের পুলিশ কর্মকর্তা উপস্থিত ছিলেন।

শহরের টাউনহল মোড়, গাঙ্গিনারপার, স্টেশন রোড, ব্রীজ মোড়, চরপাড়া, মাসকান্দা বাইপাস,মোড়ে সেনাবাহিনী, র‌্যাব বিশেষ টহল দেন দায়িত্ব প্রাপ্ত ম্যাজিস্ট্রেট, র‌্যাব, বিজিবি ও পুলিশের সদস্যরা। কারণ ছাড়া বের হলে জরিমানা আদায় করা। স্বাস্থ্য বিধি নিশ্চিত করণের মাধ্যমে করোনামুক্ত ময়মনসিংহ জেলা উপহার দিতে সরকারি নির্দেশনা মোতাবেক নিয়মিত এ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়ে পরিচালিত অভিযানকে সহযোগীতা করতে ময়মনসিংহবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আয়েশা হক।

জেলা প্রশাসক মোঃ এনামুল হক বীরযোদ্ধা ডট কমকে বলেন, মাস্ক না পড়া, সামাজিক দুরত্ব না মানা, সরকারী ঘোষণা অনুসারে যেসব দোকানপাট বন্ধ রাখার কথা সেগুলো খুলে রাখাসহ বিভিন্ন বিধি নিষেধ না মানার কারনে এসব মামলা এবং জরিমানা করা হয়েছে।

তিনি আরও জানান, করোনার সংক্রমন প্রতিরোধে লকডাউনে কঠোরভাবে স্বাস্থ্যবিধি নিশ্চিত করণে কাজ করে যাচ্ছে জেলা প্রশাসন। প্রয়োজনে আরও কঠোর হবে। করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় স্বাস্থ্য বিধি নিশ্চিত করণে ও সরকারের বিধিনিষেধ বাস্তবায়নে ময়মনসিংহ জেলা প্রশাসনের কঠোরতায় লকডাউনে মাস্ক বিহীন বিনা প্রয়োজন ঘুরাফেরা ও স্বাস্থ্য বিধি না মানায় বিভিন্ন আইনে ২১০মামলায় জরিমানা আদায় করেছে জেলা প্রশাসন পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের টিম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর