• সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ১১:১১ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
নোটিশ :
* ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে বীরযোদ্ধা অনলাইন পত্রিকার পক্ষ থেকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা * বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলাতে অভিজ্ঞ সংবাদকর্মী  আবশ্যক। আগ্রহীদের নিম্নে ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

সিসি ক্যামেরার আওতায় নান্দাইল পৌর এলাকা

বীরযোদ্ধা / ৬৯
প্রকাশিত : ৮:১৭ পিএম, (সোমবার) ২ আগস্ট ২০২১

ময়মনসিংহ ব্যুরো :

ময়মনসিংহ-৯ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আনোয়ারুল আবেদীন খান তুহিনের নেতৃত্বে নান্দাইল পৌর এলাকাকে সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে। অপরাধ নিয়ন্ত্রণ ও নিরাপদ সড়ক নিশ্চিত করতে তথা আইনশৃঙ্খলা পরিস্থিতির মান উন্নয়ন বৃদ্ধির লক্ষে উপজেলা পৌরসদরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে শতাধিক সিসি ক্যামেরা স্থাপনের কাজ শুরু হয়েছে।

আজ সোমবার (২রা আগষ্ট) উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ হাসান মাহমুদ জুয়েল এক বিবৃতিতে সাংবাদিকদের জানান, সংসদ সদস্যের নির্দেশনায় প্রায় ৮ লাখ টাকা ব্যয়ে ১০৫টি সিসি ক্যামেরা লাগানো হচ্ছে। ইতিমধ্যে প্রথম ধাপে ৬০টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়ে গেছে। সিসি ক্যামেরাগুলো স্থাপন হলে নান্দাইল পৌরসভা তথা উপজেলা সদর যেমন ডিজিটাল রূপে রূপান্তরিত হবে, তেমনি রাস্তাঘাটে চুরি, ডাকাতি, ছিনতাই ও হত্যার মতো অপরাধ কর্মকান্ডও হ্রাস পাবে। এরকমই আশাবাদ ব্যক্ত করছে প্রশাসন সহ স্থানীয় বাসিন্দারা।

সরজমিনে দেখা যায়, একটি ঠিকাদারি প্রতিষ্ঠান পৌর সদরের বিভিন্ন পয়েন্টে সিসি ক্যামেরা স্থাপন করছে। জানা গেছে, পৌর সদরে স্থাপনকৃত সিসি ক্যামেরাগুলো নান্দাইল মডেল থানা কর্তৃপক্ষ নিয়ন্ত্রণ করবে।

পৌর মেয়র মোঃ রফিক উদ্দিন ভুইয়া বলেন, সিসি ক্যামেরা বসানো হলে বাজার এলাকাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকা আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারির মধ্যে থাকবে।

ওসি মোহাম্মদ মিজানুর রহমান আকন্দ বলেন, সিসি ক্যামেরা স্থাপনের ফলে পৌর এলাকার কোনো অনাকাঙ্খিত ঘটনার সৃষ্টি হলে পুলিশ সহজেই অপরাধীদের খুঁজে বের করতে পারবে। পাশাপাশি ডিজিটাল মনিটরিংয়ের মাধ্যমে শহরের নিরাপত্তা নিশ্চিত করা সম্ভব হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর