• শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৫:৩২ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
নোটিশ :
* ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে বীরযোদ্ধা অনলাইন পত্রিকার পক্ষ থেকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা * বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলাতে অভিজ্ঞ সংবাদকর্মী  আবশ্যক। আগ্রহীদের নিম্নে ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

সরকার ভতুর্কি দিয়ে আধুনিক কৃষি যন্ত্রপাতি কৃষকদের মধ্যে সরবরাহ করছে-কৃষিমন্ত্রী

বীরযোদ্ধা / ৭৬
প্রকাশিত : ৮:৫৭ পিএম, (রবিবার) ২৫ এপ্রিল ২০২১

মোঃ ফারুক হোসেন, ময়মনসিংহ ব্যুরো :

কৃষিমন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, কৃষক যাতে তাদের ফসলের ন্যায্য দাম পায় সেদিকে সরকার আন্তরিক এবং প্রাকৃতিক দুর্যোগ থেকে রক্ষা পায় সেজন্য সরকার ভতুর্কি দিয়ে আধুনিক কৃষি যন্ত্রপাতি কৃষকদের মধ্যে সরবরাহ করছে।

রবিবার (২৫ এপ্রিল) সকালে মিঠামইন সদর ইউনিয়নের সাধরের হাওরে জেলা প্রশাসন ও মিঠামইন উপজেলা কৃষি বিভাগের উদ্যোগে আয়োজিত বোরো ধান কর্তন উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, চলতি বছর সরাসরি কৃষকদের কাছ থেকে সরকার ১৫ লাখ টন ধান ক্রয় করবে। কৃষক নির্বাচনে কোনো প্রকার রাজনৈতিক প্রভাব পড়বে না। লটারির মাধ্যমে কৃষক নির্ধারণ করা হবে।

বোরো ধান কর্তন উৎসবে জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ- ৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক, কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ মেসবাহুল ইসলাম, কৃষি উন্নয়ন কর্পোরেশনের চেয়ারম্যান অমিতাভ সরকার, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহা-পরিচালক মোঃ আসাদউল্লাহ, কৃষি গবেষণা ইন্সটিটিউটের মহাপরিচালক ড. মোঃ নাজিরুল ইসলাম, বাংলাদেশ ধান গবেষণা ইন্সটিটিউটের মহাপরিচালক শাহজাহান কবির, পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার), মিঠামইন উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল হক, মিঠামইন উপজেলা চেয়ারম্যান আছিয়া আলম প্রমুখ।

পরে কৃষিমন্ত্রী কৃষকদের মাঝে কম্বাইন্ড হারভেস্টার মেশিন বিতরণ করেন এবং হারভেস্টার মেশিনে ধান কাটা পরিদর্শন করেন।

এ সময় উপস্থিত ছিলেন, কিশোরগঞ্জ- ২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনের জাতীয় সংসদ সদস্য নূর মোহাম্মদ, জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ জিল্লুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ আফজল, জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর