• সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৩:৫৮ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
নোটিশ :
* ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে বীরযোদ্ধা অনলাইন পত্রিকার পক্ষ থেকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা * বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলাতে অভিজ্ঞ সংবাদকর্মী  আবশ্যক। আগ্রহীদের নিম্নে ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

সরকারি জমিতে অবৈধ স্থাপনা, মানছেনা ইউএনও’র নির্দেশও

বীরযোদ্ধা / ৫৫
প্রকাশিত : ৮:৩৪ পিএম, (মঙ্গলবার) ৪ মে ২০২১

মোঃ ফারুক হোসেন, ময়মনসিংহ ব্যুরো :

ইউএনও’র নির্দেশ মানছেনা সরকারি জমি জবর দখলকারি আবু বকর সিদ্দিক উরফে তোতা মিয়া। তোতা মিয়া উপজেলা সদর ইউনিয়নের পাইকুড়া গ্রামের মৃত জাহাতুল্যা মন্ডলের ছেলে।

উপজেলা প্রশাসন সুত্রে জানা গেছে, আবু বকর সিদ্দিক পাইকুড়া বাজারের সরকারি জমির উপর একটি পাকা ঘর নির্মাণ করেন। এছাড়া ওই পাকা ঘরের পাশে বিল্লাল হোসেন, আজাহার আলী, নজরুল ইসলাম, রুস্তোম আলী, লাল মিয়া, সেকান্দর আলী, দুলু মিয়া, মাজহারুল মাস্টার, হাসমত আলী, ছাবর আলী, বাচ্চু মিয়া এবং আইয়ুব আলী মাস্টারও সরকারি জমি দখল করে অবৈধভাবে স্থাপনা নির্মান করেছে।

সম্প্রতি পাইকুড়া বাজার উন্নয়নের জন্য সরকারি বরাদ্দ আসে। ফলে ঝিনাইগাতী উপজেলা নির্বাহী অফিসার রুবেল মাহমুদ ওইসব অবৈধ স্থাপনা সরিয়ে নেয়ার নির্দেশ দেয়া হয়। ওই নির্দেশে ১২ জন অবৈধ স্থাপনা নির্মানকারি তাদের স্থাপনা স্বেচ্ছায় সরিয়ে নিলেও উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবেল মাহমুদের নির্দেশ মানছেন না আবু বকর সিদ্দিক।

গত ১৫ এপ্রিল ওই ১২ জন তাদের অবৈধ স্থাপনা সরিয়ে নেন। কিন্ত আবু বকর সিদ্দিক এ রিপোর্ট লেখা পর্যন্ত তার স্থাপনাটি সরিয়ে নেয়নি। নানান অজুহাত খুঁজছেন আবু বকর সিদ্দিক।

জানা গেছে, নির্বাহী কর্মকর্তা রুবেল মাহমুদ পদোন্নতি ও বদলি জনিত কারণে রমজানের পর তিনি চলে গেলে তার স্থাপনাটি হয়তো আর সরিয়ে নিতে হবে না।

আবু বকর সিদ্দিক বলেন, পাশে আরও অবৈধ স্থাপনা আছে সেগুলো সরিয়ে নেয়ার পর আমার স্থাপনা সরিয়ে নেওয়া হবে। তার দাবি ওই জমিটি তার নামের রেকর্ডীয় জমি। অবৈধ দখলদার নয়।

নির্বাহী কর্মকর্তা রুবেল মাহমুদ বলেন, আজ আবু বকর সিদ্দিককে এক সপ্তাহের মধ্যে তার স্থাপনা সরিয়ে নিতে সময় দেওয়া হয়েছে। তা সরিয়ে নেওয়া না হলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর