• বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৮:৪৪ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
নোটিশ :
* ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে বীরযোদ্ধা অনলাইন পত্রিকার পক্ষ থেকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা * বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলাতে অভিজ্ঞ সংবাদকর্মী  আবশ্যক। আগ্রহীদের নিম্নে ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

শ্রীবরদীতে শিশু মুচি রোকনের পরিবারকে সহায়তা দিলেন ইউএনও

বীরযোদ্ধা / ৮৪
প্রকাশিত : ২:০৭ পিএম, (শুক্রবার) ১৬ এপ্রিল ২০২১

নাজমুল হোসাইন :

শেরপুরের শ্রীবরদীতে মুচির কাজ করে সংসারের হালধরা সংখ্যালঘু পরিবারের শিশু রোকন রবিদাস (১০) ও তার পরিবারের পাশে দাঁড়িয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নিলুফা আক্তার।

বুধবার (১৪ এপ্রিল) উপজেলার ভেলুয়া ইউনিয়নের ঝগড়ারচর বাজারে ফুটপাতে বসে মুচির কাজ করা ওই শিশু রোকনের হাতে স্কুল ব্যাগ ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীসহ শিক্ষা সামগ্রী তুলে দেন ইউএও।

এছাড়া তিনি তার পরিবারের হাতে নগদ ৫ হাজার টাকা আর্থিক সহায়তা তুলে দেন। উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে স্বাস্থ্যবিধি মেনে ওই সহায়তা দেওয়া হয়।

এ সময় শিক্ষা ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীসহ আর্থিক সহায়তা পেয়ে আবেগে আপ্লুত হয়ে পড়েন রোকনের পরিবার।

রোকনের বাবা সাদুয়া রবিদাস বলেন, ইউএনও স্যার ভালা মানুষ। আমার পোলাডারে পড়ালেহার সহায়তা করছে। আমগোরেও সহায়তা দিছে। দোয়া করি ইউএও স্যার যেন আরও বড় অফিসার অয়।

নির্বাহী অফিসার নিলুফা আক্তার বলেন, ওই খবরের মাধ্যমে জানতে পারলাম শিশু রোকনের বাবা অসুস্থ। তার মা আর ভাই বোনের খাবার জোগাড় করতে মুচির কাজ করে।

এ দুরাবস্থা জেনে নিজে থেকেই সহায়তার উদ্যোগ নিয়েছি। তিনি ওই শিশুকে পড়ালেখার পরামর্শ দিয়ে বলেন, এ সংকটময় সময় পার করে তারা যাতে নতুন করে স্বপ্ন দেখে।

যেন ভালভাবে পড়ালেখা করতে পারে। এ জন্য ওই শিশুর খোঁজ খবর নিবেন বলেও তিনি জানান। এ ছাড়া প্রয়োজনীয় ব্যবস্থার আশ্বাস দিয়ে ইউএনও নিলুফা আক্তার বলেন, এসব ব্যাপারে সমাজের বিত্তবানদের এগিয়ে আসা দরকার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর