• শনিবার, ১৯ জুন ২০২১, ১১:২৫ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
নোটিশ :
* ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে বীরযোদ্ধা অনলাইন পত্রিকার পক্ষ থেকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা * বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলাতে অভিজ্ঞ সংবাদকর্মী  আবশ্যক। আগ্রহীদের নিম্নে ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

ভালুকার সাবেক এমপি আমান উল্যাহ চৌধুরীর ৭ম মৃত্যুবার্ষিকী আজ

বীরযোদ্ধা / ৪৭
প্রকাশিত : ১০:১২ পিএম, (মঙ্গলবার) ৮ জুন ২০২১

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি :

বিএনপি থেকে মনোনীত ময়মনসিংহ-১১ ভালুকা আসনের তিনবারের জাতীয় সংসদ সদস্য ও সাবেক এমপি এম এন এ মরহুম আফতাব উদ্দিন চৌধুরী (চাঁন মিয়া) এর জেষ্ঠ্য পুত্র আলহাজ্ব আমান উল্যাহ চৌধুরীর ৭ম মৃত্যুবার্ষিকী আজ। গত ৭ বছর আগে ৮ জুনের এই তিনি মৃত্যুবরণ করেন।

তিনি বুলবলু ললিতকলা একাডেমি দীর্ঘ সময় সাধারন সম্পাদক ছিলেন। এ ছাড়া ভালুকা কেন্দ্রীয় জামে মসজিদের আমৃত্যু সভাপতির দায়িত্ব পালন করেছেন। 

তিনি ভালুকা উপজেলার অসংখ্য স্কুল মাদ্রাসা মসজিদ ও কলেজের প্রতিষ্ঠাতা এবং ওইসব প্রতিষ্ঠানগুলোর আজীবন সভাপতির দায়িত্ব পালন করেন ও ভালুকা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের জমিদাতা এবং প্রতিষ্ঠাতা, হালিমুন্নেছা চৌধুরানী বালিকা উচ্চ বিদ্যালয়েরও প্রতিষ্ঠাতা করেন তিনি। 

ভালুকা উপজেলার গ্রাম পর্যায়ে পল্লী বিদুতায়ন তাঁর আমলেই শুরু হয় এবং পল্লী বিদ্যুতের অফিস মুক্তাগাছা হওয়ায় ওই এলাকার মানুষের কথা তৎকালিন প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সাথে দেখা করে ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ-২ কার্যালয় ভালুকায় প্রতিষ্ঠা করেন।

এমপির ভাতিজা সাইফ উল্লাহ চৌধুরী জানান, তাঁর আমলে ভালুকার বিভিন্ন রাস্তাঘাটের ব্যাপক উন্নয়ন হয়। আজকে শিল্প প্রতিষ্ঠান গড়ে তোলার জন্য বিদেশী এবং দেশী শিল্প উদ্দোক্তাদের ভালুকায় আগমন ঘটান। বলতে গেলে আধুনিক ভালুকায় এমন কোনো উন্নয়নমুলক কাজ নাই যেখানে তাঁর পদচারণা বা সহযোগিতা নাই

বর্ষিয়ান এ নেতার বিদেহী আত্মার মাগফেরাত কামনায় পরিবারের পক্ষ থেকে কোরআন খানি, মিলাদ, দোয়া ও দরিদ্র ভোজনের ব্যবস্থা করা হয় বলে জানা গেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর