• সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৮:১৯ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
নোটিশ :
* ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে বীরযোদ্ধা অনলাইন পত্রিকার পক্ষ থেকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা * বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলাতে অভিজ্ঞ সংবাদকর্মী  আবশ্যক। আগ্রহীদের নিম্নে ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

শেরপুরে মানবেতর জীবন ধারণ করছে সাবেক ছাত্রলীগ নেতা সবুজের পরিবার

বীরযোদ্ধা / ১০৩
প্রকাশিত : ৭:২১ পিএম, (সোমবার) ৬ সেপ্টেম্বর ২০২১

নাজমুল হোসাইন :

শেরপুরে ২০০২ সাল থেকে টানা ২০১১ সাল পর্যন্ত দীর্ঘ নয় বছর শহর ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করাকালিন আমিনুল ইসলাম সবুজের বাসায় অনেক নেতাকর্মীর পদচারনা ছিল। বিএনপি-জামাত জোট সরকারের আমলে এ ছাত্রনেতা ছিল ব্যাপক সরব। ওই সময়ে জেল-জুলুম বিভিন্ন মামলাসহ অনেক মামলায় হয়রানির শিকার হয়েছিলেন তিনি। ২০১৯ সালে ২ এপ্রিল মঙ্গলবার সকালে শহরের গোপালবাড়ী মহল্লায় নিজ বাড়িতে ক্যান্সার রোগে আক্রান্ত হয়ে মারা যান। এ সময়ে তার বয়স ছিল মাত্র ৩৮ বছর। অকাল এই মৃত্যুর সময় স্ত্রী সোমাইনা আক্তার শিলা ও এক ছেলে সূর্য (৮) রেখে যান।

মৃত্যুর দীর্ঘ প্রায় তিন বছর পার হলেও ছাত্রলীগ নেতার খবর রাখেনি কোনো আওয়ামী লীগের নেতাকর্মীরা এমনি অভিযোগ করেন মৃত ছাত্রলীগ নেতা আমিনুল ইসলাম সবুজের.বয়োবৃদ্ধ পিতা শাহজাহান মিয়া ও সবুজের স্ত্রী শিলা।

তারা বলেন, মৃত্যুর আগ পর্যন্তও আমার বাসায় অনেক ছাত্রলীগ নেতাকর্মী পদচারনা ছিল ব্যাপক। কিন্তু দীর্ঘদিন পেরিয়ে গেল আর কোনো দেখা মেলেনি ছাত্রলীগ নেতাকর্মীদের। আমি আমার একমাত্র সন্তান নিয়ে দারুন মানবেতর জীবন ধারণ করে চলেছি।  দলের পক্ষ থেকেও কোনো সাহায্য সহযোগিতা করেনি বলে দাবী করেন তারা। সবুজের পিতার দেওয়া একখন্ড ভূমির ওপর সবুজ বেঁচে থাকাকালিন তৈরি একটি টিনশেট ঘর। ওই ঘরটি বর্তমানে পুরাতন হয়ে যাওয়ায় বৃষ্টি হলেই পানি পড়ে। সবুজের স্ত্রী, পিতা-মাতা প্রধানমন্ত্রীর কাছে একটি ঘর ও আর্থিক সহযোগিতা কামনা করেছেন।

জেলা ছাত্রলীগের সভাপতি শোয়েব হাসান শাকিল বলেন, সাবেক এই শহর ছাত্রলীগের সাধারণ সম্পাদক সবুজের পক্ষ থেকে কেউ আমাদের সাথে যোগাযোগ করেনি। আমাদের কাছে আসলে তাদের কোনো সমস্যা থাকলে সমাধান করা হবে। বর্তমানে ছাত্রলীগ সকলের পাশে আছে ভবিষ্যতেও থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর