• বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৯:০৭ অপরাহ্ন
  • Bengali Bengali English English
নোটিশ :
* ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে বীরযোদ্ধা অনলাইন পত্রিকার পক্ষ থেকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা * বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলাতে অভিজ্ঞ সংবাদকর্মী  আবশ্যক। আগ্রহীদের নিম্নে ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

শেরপুরে ভিক্ষুক দম্পতির মানবেতর জীবন ধারন

বীরযোদ্ধা / ১৯০
প্রকাশিত : ১২:৫৮ পিএম, (সোমবার) ১৭ মে ২০২১

নাজমুল হোসাইন :

শেরপুর সদর উপজেলার পাকুড়িয়া ইউনিয়নের পূর্বপাড়া গ্রামে এক ভিক্ষুক দম্পতি মারফত আলী (৮০) ও কাজলী বেগম (৬০) দারুন মানবেতর জীবন ধারণ করে চলেছেন। তারা নিঃসন্তান। ফলে ভিক্ষাবৃত্তিই তাদের একমাত্র ভরসা। দিনভর চলে তাদের ভিক্ষাবৃত্তি। সন্ধ্যা হলে বাড়ি ফেরে। বাড়ি তো নেই, রয়েছে একটি ভাঙাচূড়া ঝুপড়ি ঘর। যে ঘরটি ছেঁড়া কাপড়, খড়, ভাঙ্গা টুকরো টিন ও পলিথিন দিয়ে তৈরি। এটিও ঝড় বৃষ্টিতে বেহাল অবস্থা। এখন ঠাঁই ঠিকানা খোলা আকাশের নিচে।

স্থানীয় জনপ্রতিনিধিরা তাদের এ দুঃখ দুর্দশার কথা জেনেও কোনো প্রতিকারে এগিয়ে আসেনি বলে ওই ভিক্ষুক দম্পতির অভিযোগ। কোনো নেতাকর্মীরাও তাদের খোঁজ নেয় না। তাদের এ দূরাবস্থার কথা জানতে পেরে ছুটে যাই তাদের কাছে। তারা জানান, তাদের দুঃখ দুর্দশার কথা। তারা অশ্রু ঝরা চোখে বলেন তাদের জীবনের নানা অভিজ্ঞতার কথা।

তাদের কোনো সন্তান নেই। আয় রোজগার বলতে ভিক্ষাবৃত্তিই উপায়। তাদের গ্রামে একখন্ড জমি ছাড়া, আর কিছুই নেই। সেখানে একটি ভাঙাচূড়া ঝুপড়ি ঘর। সেটি একেবারেই ভেঙে গেছে। এর ভেতরে থাকাটা উপযোগী নয়। ফলে তাদের থাকতে হয় খোলা আকাশের নিচেই।

ভিক্ষুক মারফত আলী আক্ষেপ করে বলেন, সরকার গরীবদের জমি ঘরবাড়ি দিতেছে। আমাদের মত গরীব কয়জন আছে। আমরা ত ঘর পাইলাম না। ঘর ছাড়া জীবনের এই শেষ সময়ে খোলা আকাশের নিচেই স্ত্রীকে নিয়ে মরতে হবে।

তিনি আরও বলেন, স্থানীয় এক নেতা ঘর দেওয়ার প্রতিশ্রুতি দিলেও গাড়ী ভাড়া বাবদ ওই নেতার দাবী অনুযায়ী ৪ হাজার টাকা দিতে না পারায় ভাগ্যে জুটেনি সরকারের দেওয়া বরাদ্দ ঘর।

ভিক্ষুক মারফত আলী ও কাজলী বেগম দাবি করেন- সরকার তার একখন্ড জমির ওপর একটি ঘর নির্মাণ করে দিবেন। এটিই তাদের আশা।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান আলহাজ্ব হায়দার আলীর মুঠো ফোনে যোগাযোগ করা হলে তার কাছ থেকে এর কোনো সদোত্তর পাওয়া যায়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর