• বুধবার, ১৮ মে ২০২২, ০৪:২৩ অপরাহ্ন
  • Bengali Bengali English English
নোটিশ :
* ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে বীরযোদ্ধা অনলাইন পত্রিকার পক্ষ থেকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা * বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলাতে অভিজ্ঞ সংবাদকর্মী  আবশ্যক। আগ্রহীদের নিম্নে ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

শেরপুরে বালু খেকোদের নজর বুড়ি ভোগাই নদীর দিকে

বীরযোদ্ধা / ১০৪
প্রকাশিত : ১১:২২ এএম, (মঙ্গলবার) ১ জুন ২০২১

মোঃ ফারুক হোসেন, ময়মনসিংহ ব্যুরো :

বালু খেকোদের দৌরাত্ম দিনদিন বেড়েই চলেছে। অন্যান্য নদীর বালু সাবাড় করার পর এবার হানা দিয়েছে পুরনো নদী বুড়ি ভোগাই নদীর দিকে। তারা মানছে না কোনো বাধা।

শেরপুরের নালিতাবাড়ী উপজেলার কাকরকান্দি ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মেম্বার পদপ্রার্থী বালু খেকু তাইজুল ইসলাম উজ্জল দীর্ঘদিন ধরে বুড়ি ভোগাই নদীতে অবাধে বালু উত্তোলণ করে আসছেন। স্থানীয় ইউপি চেয়ারম্যান নিষেধ করা সত্ত্বেও থামছে না তার বালু উত্তোলণ। এভাবে অবৈধ বালু উত্তোলণে বিলীন হচ্ছে নদীর তীর। গভীর গর্ত করে বালু উত্তোলণের ফলে ধ্বসে যাচ্ছে আশপাশের জমি। ভেঙ্গে যাচ্ছে সরকারের উন্নয়ন গ্রামীণ পাকা রাস্তাও। এ সব পাকা রাস্তা দিয়ে প্রতিদিন অতিরিক্ত ওজনের বালু বোঝাই ট্রাক চলাচলে নষ্ট হচ্ছে রাস্তা।

এ ব্যাপারে কথা বলতে রাজি হননি বালু উত্তোলনকারী উজ্জল। তার ভাষ্য সে টাকা দিয়ে রেকর্ডের জায়গা নিয়ে বালু উত্তোলণ করছে। এতে কারোর অনুমতি নেওয়া প্রয়োজন তিনি মনে করেন না।

কাকরকান্দি ইউনিয়নের চেয়ারম্যান শহিদ উল্লাহ তালুকদার মুকুল বলেন, তিনি নিজে বালুর সাইটে গিয়ে উজ্জলকে বালু উত্তোলণ করতে নিষেধ করে আসেন। কোনো নিষেধ তিনি মানছেন না।

উপজেলা নির্বাহী কর্মকর্তা হেলেনা পারভিনকে বিষয়টি অবহিত করলে তিনি ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর