• শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৫:২১ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
নোটিশ :
* ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে বীরযোদ্ধা অনলাইন পত্রিকার পক্ষ থেকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা * বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলাতে অভিজ্ঞ সংবাদকর্মী  আবশ্যক। আগ্রহীদের নিম্নে ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

শেরপুরে অবৈধ পলিথিন ও ভেজাল কেমিক্যালসহ আটক ২

বীরযোদ্ধা / ৬৭
প্রকাশিত : ৮:০৭ পিএম, (মঙ্গলবার) ৬ জুলাই ২০২১

মোঃ ফারুক হোসেন, ময়মনসিংহ ব্যুরো :

শেরপুরে নিষিদ্ধ পলিথিন ও ভেজাল কেমিক্যালের গোডাউনে অভিযান চালিয়েছে র‌্যাব-১৪। এ সময় তিনটি ব্যবসা প্রতিষ্ঠানে ১ হাজার ৮১৮ কেজি নিষিদ্ধ পলিথিন, ৫ হাজার কৌটা অনুমোদনহীন জর্দা, ২০০ লিটার অবৈধ কেমিক্যাল ও ফুড কালার জব্দ এবং দুজনকে আটক করেছে।

আজ মঙ্গলবার (৬ জুলাই) দুপুরে শহরের নয়ানী বাজারে এ অভিযান পরিচালিত হয়।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে শহরের সোহান ষ্টোর, ভাই বোন ট্রেডার্স, ও খুশবো স্টোর ও তাদের গোডাউনে অভিযান চালায়। এ সময় বিপুল পরিমান অনুমোদনহীন ফুড কালার, কেমিক্যাল ও পলিথিন জব্দ করা হয়েছে। পরে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত পরিচালিত হলে ব্যবসায়ী আরশাদ আলীকে এক লাখ টাকা জরিমানা এবং ছয় মাসের জেল এবং অন্যজনকে আড়াই হাজার টাকা জরিমানা করে নির্বাহী ম্যাজিষ্ট্রেট।

অভিযানে পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তা, র‌্যাব-১৪ এর কর্মকর্তাসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

র‌্যাব- ১৪’র সিপিসি-১ কোম্পানী কমান্ডার স্কোড্রন লীডার আশিক উজ্জামান বলেন, আমরা নিয়মিত অভিযান করে থাকি। তারই অংশ হিসেবে আজ আমাদের এই অভিযান। এর আগে এসব প্রতিষ্ঠানে বার বার অভিযান করে জরিমানা ও কারাদন্ড দেওয়া হয়েছিল। কিন্তু তারপরও অবৈধ পলিথিনের ব্যবসা করে আসছে তারা। আজ তাদের জরিমানা ও কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত।

র‌্যাব- ১৪’র এএসপি সবুজ রানা বলেন, আমি কোম্পানী কমান্ডার থাকাকালীন তিনবার জরিমানা ও কারাদন্ড প্রদান করা হয়েছিল। তারপর আবার একই ব্যবসা শুরু করেছে। আজ পলিথিনের পাশপাশি খাদ্যে ভেজাল অনুমোদনহীন ফুড কালার ও অনুমোদনহীন জর্দা জব্দ করি।

শেরপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ডি. এম সাদিক আল শাফিন বলেন, র‌্যাব-১৪ অভিযান চালায়। পরে জেলা প্রশাসনকে অবহিত করলে জেলা প্রশাসকের নির্দেশনায় আমাকে পাঠায়। পরে আরশাদ আলী নামে এক অবৈধ পলিথিন ও ভেজাল কেমিক্যাল ব্যবসায়ীকে এক লাখ টাকা জরিমানা ও ছয় মাসের কারাদন্ড প্রদান করা হয়েছে। পাশাপাশি আরেক প্রতিষ্ঠানের মালিক পলাতক থাকার তার কর্মচারী সাইদুল ইসলাকে আড়াই হাজার টাকা জরিমানা করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর