• সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০১:৩৬ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
নোটিশ :
* ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে বীরযোদ্ধা অনলাইন পত্রিকার পক্ষ থেকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা * বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলাতে অভিজ্ঞ সংবাদকর্মী  আবশ্যক। আগ্রহীদের নিম্নে ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

রাজশাহীতে মিনুসহ বিএনপির চার নেতার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার আবেদন

বীরযোদ্ধা / ৭৪
প্রকাশিত : ৮:০০ এএম, (মঙ্গলবার) ৯ মার্চ ২০২১

রাজশাহী সংবাদদাতা

রাজশাহীর বিভাগীয় সমাবেশে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি ও সরকার উৎখাতের হুমকির অভিযোগে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও রাজশাহীর সাবেক মেয়র মিজানুর রহমান মিনুসহ চার নেতার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার আবেদন করা হয়েছে।

মঙ্গলবার (৯মার্চ) সকালে নগর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক মুসাব্বিরুল ইসলাম জেলা ম্যাজিস্ট্রেটের কাছে মামলা করার অনুমতি চেয়ে আবেদন করেছেন।

অভিযুক্তরা হলেন-বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক মেয়র মিজানুর রহমান মিনু, সাবেক মেয়র ও কেন্দ্রীয় বিএনপি নেতা মোসাদ্দেক হোসেন বুলবুল, নগর বিএনপির সাধারণ সম্পাদক মফিকুল হক মিলন এবং বিএনপির সাংগঠনিক সম্পাদক ও সাবেক মন্ত্রী রুহুল কুদ্দুস তালুকদার দুলু।

মামলার আবেদনে মুসাব্বিরুল ইসলাম উল্লেখ করেন, গত ২ মার্চ রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমাবেশ হয়। এতে আসামিরা পূর্ব পরিকল্পিতভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের প্রতি ঘৃণা বিদ্বেষ সৃষ্টি ও প্রধানমন্ত্রীর প্রাণনাশের হুমকিসহ নির্বাচিত সরকার উৎখাতের জন্য রাষ্ট্রবিরোধী বক্তব্য দেয়। তাদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার অনুমতি চেয়ে জেলা ম্যাজিস্ট্রেটের কাছে আবেদন করা হয়েছে।

মামলার বাদী মুসাব্বিরুল ইসলাম বলেন, আসামিরা প্রধানমন্ত্রী ও রাষ্ট্রের বিরুদ্ধে কথা বলেছেন। তারা বারবার পঁচাত্তর সালে বঙ্গবন্ধুকে পরিবারসহ হত্যার কথা স্মরণ করিয়ে হুমকি দিয়েছেন। প্রধানমন্ত্রীকে প্রাণনাশের হুমকি দিয়েছেন। সরকার উৎখাতের হুমকি দিয়েছে, যা রাষ্ট্রদ্রোহ অপরাধের শামিল।

তিনি আরও বলেন, রাষ্ট্রদ্রোহ মামলা করতে সরকারের অনুমতির প্রয়োজন হয়। এজন্য জেলা ম্যাজিস্ট্রেটের মাধ্যমে সরকারের কাছে অনুমতি চাওয়া হয়েছে। অনুমতি পেলেই রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর