• শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৫:২৫ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
নোটিশ :
* ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে বীরযোদ্ধা অনলাইন পত্রিকার পক্ষ থেকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা * বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলাতে অভিজ্ঞ সংবাদকর্মী  আবশ্যক। আগ্রহীদের নিম্নে ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

যেসব জায়গায় সংক্রমন বেশি, সেসব জায়গায় আংশিক লকডাউনের পরামর্শ দিয়েছি: স্বাস্থ্যমন্ত্রী

বীরযোদ্ধা / ৭০
প্রকাশিত : ৪:১৭ পিএম, (সোমবার) ২৯ মার্চ ২০২১

বীরযোদ্ধা ডেক্স :

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে যেসব জায়গায় সংক্রমণ বেশি, সেসব জায়গায় আংশিক লকডাউনের জন্যে সরকারকে পরামর্শ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

সোমবার (২৯ মার্চ) ভার্চ্যুয়ালি রাজধানীর হৃদরোগ ইনস্টিটিউটের এক অনুষ্ঠানে যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সংক্রমণ রোধে সরকারকে আমরা পরামর্শের একটি বড় তালিকা দিয়েছি। আমরা আশা করছি প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে দু-একদিনের মধ্যে এসব বিষয়ে সিদ্ধান্ত আসবে।

সংক্রমণ আরও বাড়লে মৃত্যুও বাড়বে, অর্থনীতি ক্ষতিগ্রস্ত হবে। হাসপাতালের যত বেড আছে বা দেওয়া হয়েছে। আমরা চাইলেই রাতারাতি আইসিইউর ম্যানপাওয়ার বাড়াতে পারব না।

তিনি আরও বলেন, আমরা সরকারকে পরামর্শ দিয়েছি কক্সবাজার, বান্দরবানের মতো বিনোদনমূলক জায়গাগুলো বন্ধ করা বা লোক সমাগম সীমিত করা। পিকনিক, বিয়ে, ওয়াজ বন্ধ বা সীমিত করা। রেস্টুরেন্টে খাওয়া-দাওয়া সীমিত করা ও যানবাহনে যাত্রী অর্ধেক বা সীমিত করা। অফিসে জনবলও সীমিত করার পরামর্শ আমরা দিয়েছি।

ভ্যাকসিনের বিষয়ে তিনি বলেন, এ মাসের টিকা আমরা পাইনি। আমাদের প্রধানমন্ত্রী ভারতের প্রধানমন্ত্রীকে কেনা টিকার বিষয়ে বলেছেন। আর কোভ্যাক্সের টিকা পেতে মে বা জুন পর্যন্ত সময় লাগবে। টিকা পেতে দেরি হলে আমাদের অন্য প্ল্যান করতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর