• সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯:৩৮ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
নোটিশ :
* ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে বীরযোদ্ধা অনলাইন পত্রিকার পক্ষ থেকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা * বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলাতে অভিজ্ঞ সংবাদকর্মী  আবশ্যক। আগ্রহীদের নিম্নে ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

ময়মনসিংহে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত

বীরযোদ্ধা / ৪৩
প্রকাশিত : ১:৫৩ পিএম, (সোমবার) ১৫ মার্চ ২০২১

আরিফ রব্বানী, ময়মনসিংহ

প্রতি বছরের ন্যায় এবারও ময়মনসিংহে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরসহ বিভিন্ন সংগঠন নানা কর্মসূচিতে দিবসটি পালন করেছে।

“মুজিববর্ষে শপথ করি, প্লাস্টিক দূষণ রোধ করি” প্রতিপাদ্যকে নিয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ময়মনসিংহের সার্বিক সহযোগিতায় জেলা প্রশাসনের আয়োজনে দিবসটি পালন করেছে ময়মনসিংহবাসী।

বিশ্ব ভোক্তা অধিকার দিবস ২০২১ উপলক্ষে সোমবার (১৫ মার্চ) সকালে বর্ণাঢ্য ট্রাক শো’র শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক।

এ সময় খাদ্যে ভেজাল মিশ্রণ প্রতিরোধে বিশেষ নজরদারি রাখার প্রয়োজনে সকলের প্রতি আহবান জানিয়ে তিনি উদ্ভোধনী বক্তব্যে বলেন, ‘ভোক্তা অধিকার সর্বজনীন। পণ্যের ন্যায্যমূল্য ও গুণগত মান নিশ্চিত করার মাধ্যমে ভোক্তা অধিকার নিশ্চিত করার লক্ষে ‘ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯’ প্রণয়ন করেছে সরকার । তাই এই বাস্তবায়নে আইন প্রণয়নের পাশাপাশি এর যথাযথ প্রয়োগে তিনি জনপ্রতিনিধি, ব্যবসায়ী, প্রজাতন্ত্রের কর্মচারী ও জনগণের সম্মিলিত প্রচেষ্টায় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর ভোক্তাদের আস্থা অর্জনে আরো বেশি সচেষ্ট থাকারও আহবান জানান।

এ সময় জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আয়েশা হকসহ নির্বাহী ম্যাজিস্ট্রেটগণসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা কর্মচারী ও বিভিন্ন পেশাশ্রেণীর ব্যক্তি বর্গরা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক এনামুল হক আরও বলেন, একটি উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি জনগণের জীবনযাত্রার মানোন্নয়নে সকলকে সজাগ থাকতে হবে। পণ্য ক্রয়-বিক্রয় ও সেবা প্রদানে যেকোনো অনিয়ম মানুষের স্বাভাবিক জীবনযাত্রাকে ব্যাহত করে। বিশেষ করে খাদ্যদ্রব্য উৎপাদন, প্রক্রিয়াকরণ ও বাজারজাতকরণের প্রতিটি ক্ষেত্রে গুণগতমান নিশ্চিত করা খুবই জরুরি। তাই খাদ্যে ভেজাল মিশ্রণ প্রতিরোধে বিশেষ নজরদারি রাখতে তিনি সকলের প্রতি আহবান জানান। একইসঙ্গে জনস্বাস্থ্য রক্ষা ও পরিবেশ দূষণ রোধকল্পে বিভিন্ন ক্ষেত্রে পলিথিন ও প্লাস্টিকের যথেচ্ছ ব্যবহার রোধ করতেও সকলকে আহবান জানিয়েছেন জেলা প্রশাসক এনামুল হক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর