• বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৯:০৫ অপরাহ্ন
  • Bengali Bengali English English
নোটিশ :
* ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে বীরযোদ্ধা অনলাইন পত্রিকার পক্ষ থেকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা * বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলাতে অভিজ্ঞ সংবাদকর্মী  আবশ্যক। আগ্রহীদের নিম্নে ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

ময়মনসিংহে বিনা’র মহাপরিচালককে সংবর্ধনা

বীরযোদ্ধা / ৫২
প্রকাশিত : ৮:১৯ পিএম, (সোমবার) ২২ মার্চ ২০২১

মোঃ ফারুক হোসেন, ময়মনসিংহ ব্যুরো :

২০১৯-২০ অর্থ বছরে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) এবং জাতীয় শুদ্ধাচার কৌশল কর্ম পরিকল্পনা দক্ষতার সঙ্গে বাস্তবায়নে কৃষি মন্ত্রণালয়ের ১৭ টি দপ্তর-সংস্থার মধ্যে বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউট (বিনা) প্রথম স্থান অর্জন করায় আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন বিজ্ঞানী বিনা’র মহাপরিচালক ড. মির্জা মোফাজ্জল ইসলামকে সোমবার (২২ মার্চ) দুপুরে আনুষ্ঠানিকভাবে সংবর্ধনা দেওয়া হয়েছে।

বিনা অডিটরিয়ামে আয়োজিত ওই সংবর্ধনা অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন সংবর্ধিত বিনা’র মহাপরিচালক ড. মির্জা মোফাজ্জল ইসলাম।

সভাপতিত্ব করেন বিনা’র পরিচালক প্রশিক্ষণ ড. মোঃ জাহাঙ্গীর আলম।

বিশেষ অতিথি ছিলেন বিনা’র পরিচালক প্রশাসন ও সাপোর্ট সার্ভিস বরেণ্য বৈজ্ঞানিক ড. মোঃ আবুল কালাম আজাদ, বিনার পরিচালক গবেষণা বিশিষ্ট বৈজ্ঞানিক ড. মোঃ আব্দুল মালেক।

অত্যন্ত আনন্দঘন ও উৎসবমূখর পরিবেশে প্রশাসন বিভাগের সহকারী পরিচালক তৌফিকা পারভীনের সঞ্চালনায় অনুষ্ঠিত ওই সংবর্ধনা অনুষ্ঠানের বক্তব্য রাখেন শুদ্ধাচার কৌশল পরিকল্পনা বিভাগের বৈজ্ঞানিক কর্মকর্তা ড. এম আই খলিল ও রীমা আশরাফী, বিনাসা’র সভাপতি ড. মোঃ আজিজুল হক, কর্মকর্তা সমিতির নেতা সাদেকুর রহমান, শ্রমিক সমিতির নেতা মোঃ বদিউজ্জামান।

এ সময় সংবর্ধিত মহাপরিচালককে বিনা’র সকল পরিচালক ও সকল সংগঠনের নেতৃবৃন্দ ফুলেল শুভেচ্ছা জানান।

প্রধান অতিথির বক্তব্যের শুরুতেই মহাপরিচালক কৃষি মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত পুরস্কার বাংলাদেশের প্রাণ কৃষকদের জন্য উৎসর্গ করেন।

তিনি বলেন, এ অর্জন বিনা’র সকল বৈজ্ঞানিক কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিকসহ সকলের। অতীতে দায়িত্ব পালনরত সকল মহাপরিচালক, পরিচালকদের ভূয়সী প্রশংসা করে তাদেরকে ধন্যবাদ জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তিনি বিনা’র সকলের প্রতি আহ্বান জানিয়ে বলেন, বিনা একযোগে কাজ করলে আরও অর্জন সম্ভব হবে। বিনা এখন দেশ ও বিদেশে প্রশংসিত হচ্ছে। বিনা’র উদ্ভাবিত প্রযুক্তি কৃষকের দোরগোড়ায় পৌছে গেছে। দেশের কৃষি বিল্পবে বিনা’ অবদান অনিস্বীকার্য। তিনি বিনাকে সহাযোগিতার করার জন্য কৃষি মন্ত্রণালয়ের মন্ত্রী, সচিবসহ অন্যান্যদেরও ধন্যবাদ জানান।

বিশেষ অতিথিবৃন্দ তাদের বক্তব্যে এ অর্জনের জন্য ডিজির কর্মদক্ষতার প্রশংসা করে বলেন, বিনা অতীতের যেকোন সময়ের চেয়ে অনেক বেশি গতিশীল কার্যকর ভূমিকা রাখছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর