• মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০১:১৯ অপরাহ্ন
  • Bengali Bengali English English
নোটিশ :
* ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে বীরযোদ্ধা অনলাইন পত্রিকার পক্ষ থেকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা * বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলাতে অভিজ্ঞ সংবাদকর্মী  আবশ্যক। আগ্রহীদের নিম্নে ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

ময়মনসিংহে নারী দিবসে আলোচনা সভা

বীরযোদ্ধা / ৯২
প্রকাশিত : ৯:৪৭ এএম, (সোমবার) ৮ মার্চ ২০২১

আরিফ রব্বানী, ময়মনসিংহ

‘করোনাকালে নারী নেতৃত্ব, গড়বে নতুন সমতার বিশ্ব’ প্রতিপাদ্য নিয়ে আজ সোমবার ময়মনসিংহে আন্তর্জাতিক নারী দিবস ২০২১ উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে বেলা ১১টায় ময়মনসিংহ জেলা শিল্পকলা একাডেমিতে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে নারীদের নিয়ে আলোচনা সভা করে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নবাগত জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক। 

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ময়মনসিংহ নারী আসনের জাতীয় সংসদ সদস্য মনিরা সুলতানা মনি।

বক্তব্য রাখেন, জেলা পুলিশ সুপার আহমার উজ্জামান পিপিএম (সেবা), জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউছুফ খান পাঠান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আয়েশা হক, মহিলা বিষয়ক অধিদপ্তর উপপরিচালক ফেরদৌসী বেগম ও প্রোগ্রাম অফিসার শারমিন শাহজাদী প্রমুখ।

সভাপতির বক্তব্যে নবাগত ডিসি মুহাম্মদ এনামুল হক সুখী সমৃদ্ধ ময়মনসিংহ গড়তে নারী-পুরুষ সবাইকে সম্মিলিতভাবে কাজ করার আহ্বান জানিয়ে বলেন, বর্তমান সরকারের বিভিন্ন উদ্যোগের সফল বাস্তবায়নের ফলে নারী উন্নয়ন আজ সুস্পষ্টভাবে দৃশ্যমান। ব্যবসা-বাণিজ্য, রাজনীতি, বিচার বিভাগ, প্রশাসন, কূটনীতি, সশস্ত্র বাহিনী, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, শান্তিরক্ষা মিশনসহ সর্বক্ষেত্রে নারীর সফল অংশগ্রহণের মাধ্যমে দেশ ক্রমান্বয়ে উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে।

পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করা হয়।

উল্ল্যেখ্য নারীর সম-অধিকার প্রতিষ্ঠায় ১৯১৪ সাল থেকে বিভিন্ন দেশ দিবসটি পালন করে আসছে। ১৯৭৫ সাল থেকে জাতিসংঘ আন্তর্জাতিক নারী দিবস হিসেবে এ দিনটি পালন করছে। 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর