• শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ০৮:০৬ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
নোটিশ :
* ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে বীরযোদ্ধা অনলাইন পত্রিকার পক্ষ থেকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা * বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলাতে অভিজ্ঞ সংবাদকর্মী  আবশ্যক। আগ্রহীদের নিম্নে ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

ভালুকায় বেতন-বোনাসের দাবিতে শ্রমিক বিক্ষোভ

বীরযোদ্ধা / ৬৫
প্রকাশিত : ৪:২২ পিএম, (সোমবার) ১৯ জুলাই ২০২১

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি :

ভালুকা উপজেলার উত্তর হবিরবাড়ী এলাকায় অবস্থিত এক্সিকিউটিভ এটায়ার লিমিটেড নামে একটি কারখানায় বোনাস ও চলিত মাসের অর্ধেক বেতনের দাবিতে শ্রমিকরা রবিবার (১৮ জুলাই) সন্ধ্যায় মিল গেইটে বিক্ষোভ মিছিল করেছে। খরব পেয়ে শিল্প পুলিশের একটি দল ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।

শ্রমিক সূত্রে জানা যায়, তারা এ কারখানার সুইং কাটিং ও ফিনিশিং সেকশনের নারী পুরুষ প্রায় ৮শতাধিক লোক কাজ করেন। গত রমজানের ঈদে কম বেশি বোনাস পেয়েছেন। কিন্তু এই ঈদে তাদের গত জুন মাসের বেতন দেওয়া হলেও বোনাস না দেওয়ার জন্য টালবাহানা করা হচ্ছে। তাছাড়া চলিত মাসের অর্ধেক সময় তারা কাজ করেছেন। তাই চলিত মাসের অর্ধেক বেতন ও বোনাসের জন্য তারা মিল কর্তৃপক্ষের কাছে দাবি করে মিল গেইটে বিক্ষোভ করেন। মিল কর্তৃপক্ষ তাদের দাবির বিষয়ে কোনো সিদ্ধান্ত না দিয়ে জোরপূর্বক মূল ফটকের ভিতরে আটকিয়ে রেখেছে।

শ্রমিকরা অভিযোগ করেন, ইতোমধ্যে বিভিন্ন ত্রুটি দেখিয়ে অন্তত ২ শতাধিক শ্রমিককে বিনা নোটিশে ছাটাই করে দিয়েছে। প্রতিবাদ করলে মামলার হুমকি দেওয়া হয়ে থাকে বলে শ্রমিকরা জানায়।

মিলের অ্যাডমিন ম্যানেজার (এইচ আর) আরমান চৌধুরী বদরুল জানান, শ্রমিকরা চলিত মাসের ১৫ দিনের বেতন দাবি করেছিল কিন্তু সরকারি ভাবে কোনো সিদ্ধান্ত না থাকায় তা দেওয়া সম্ভব হচ্ছে না। এ ব্যাপারে উপর মহলের সাথে আলোচনা চলছে। কিছুক্ষনের মধ্যে শ্রমিকদের সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হবে।

ভালুকা শিল্প পুলিশের এএসপি কাজী সাইদুর রহমান জানান, এক্সিকিউটিভ এটায়ার লিমিটেড মিলে শ্রমিকদের বিক্ষোভের খবর পেয়ে তারা মিল গেইটে গিয়ে শ্রমিকদের শান্ত করেন। মিল গেইটে অতিরিক্ত পুলিশ মোতায়ন রয়েছে এবং সমস্যা সমাধানে আলোচনা চলছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর