• মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১২:৪৯ অপরাহ্ন
  • Bengali Bengali English English
নোটিশ :
* ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে বীরযোদ্ধা অনলাইন পত্রিকার পক্ষ থেকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা * বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলাতে অভিজ্ঞ সংবাদকর্মী  আবশ্যক। আগ্রহীদের নিম্নে ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

ভালুকায় পুনঃ নির্বাচনে ১৪৮ ভোটে মেম্বার হলেন মোখলেছুর রহমান

বীরযোদ্ধা / ১৪০
প্রকাশিত : ৫:২১ পিএম, (সোমবার) ২১ মার্চ ২০২২

সোহাগ রহমান :

ময়মনসিংহের ভালুকা উপজেলার ৫নং বিরুনীয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের (কাঁইচান গ্রাম) পুনঃ নির্বাচনে ফুটবল প্রতীক নিয়ে ১৪৮ ভোট বেশি পেয়ে ইউপি মেম্বার নির্বাচিত হয়েছেন মোখলেছুর রহমান। বিকেল ৪টায় ভোট গ্রহণ শেষে গণনা শুরু হয়। মোট ২ হাজার ৬১৪ টি ভোটের মাঝে কাস্টিং হয় ১ হাজার ৫৬৬ টি ভোট। এর মাঝে হুমায়ূন কবির মোরগ প্রতীক নিয়ে পেয়েছেন ৭০৯ ভোট এবং মোখলেছুর রহমান ফুটবল প্রতীক নিয়ে ৮৫৭ ভোট পান।

গত ৩১ জানুয়ারি ৬ষ্ঠ ধাপে ভালুকা উপজেলার এগারোটি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে ৫নং বিরুনীয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৫জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। প্রার্থীদের মাঝে হুমায়ূন কবির মোরগ প্রতীক ও মোখলেছুর রহমান ফুটবল প্রতীক নিয়ে দুজনেই ৪১২ ভোট পেয়ে ফলফল সমতা করেন।

ইতোমধ্যে ইউপি নির্বাচনের পর নবনির্বাচিত ইউপি চেয়ারম্যানদেরকে জেলা প্রশাসক এবং সংরক্ষিত মহিলা সদস্য ও সাধারণ সদস্যদেরকে উপজেলা নির্বাহী অফিসার শপদ বাক্য পাঠ করিয়ে পরিষদের দায়িত্ব আনুষ্ঠানিক ভাবে বুঝিয়ে দেওয়া হয়।

অমিমাংসিত সাধারণ সদস্য পদে সোমবার (২১ মার্চ) পুনরায় নির্বাচন অনুষ্ঠিত হয়। সকাল ৮টা থেকে কাঁইচান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়। বেলা বাড়ার সাথে সাথে ভোটারের উপস্থিতিও কিছুটা বাড়তে থাকে। ওই কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ২ হাজার ৬১৪জন। ভোট কেন্দ্রে মহিলা ভোটারের সংখ্যাই বেশি। এবারো ইভিএমে ভোট নেওয়া হচ্ছে। ফিঙ্গারিং সমস্যার কারণে ভোট গ্রহণে কিছুটা ধীরগতি লক্ষ্য করা গেছে। এ ছাড়া পুলিশ ও আনসার কর্মীরা কেন্দ্র পাহারায় সতর্ক অবস্থানে ছিল। তবে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসার সহকারী শিক্ষা অফিসার দেলোয়ার হোসেন জানান, সকাল থেকে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে। তবে রোদের কারণে এখন ভোটার উপস্থিতি কম। দুপুরের পর ভোটার সংখ্যা কিছুটা বেড়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর