• শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ০৭:৪৩ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
নোটিশ :
* ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে বীরযোদ্ধা অনলাইন পত্রিকার পক্ষ থেকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা * বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলাতে অভিজ্ঞ সংবাদকর্মী  আবশ্যক। আগ্রহীদের নিম্নে ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

ভালুকায় চেয়ারম্যান কর্তৃক জবর দখল হওয়া বনের জমি উদ্ধার

বীরযোদ্ধা / ৫৮৫
প্রকাশিত : ৫:৫৫ পিএম, (বুধবার) ২৮ এপ্রিল ২০২১

আবু ইউসুফ, ভালুকা (ময়মনসিংহ) :

ভালুকায় ইউপি চেয়ারম্যান কর্তৃক প্রায় দুই কোটি টাকা মূল্যের ২বিঘা বনভূমিতে মাটি ফেলে জবর দখলে নেওয়ার ঘটনায় বুধবার ওই জমি উদ্ধার করেছে বন বিভাগ।

দুপুরে ভালুকা রেঞ্জ কর্মকর্তা মোজাম্মেল হোসেনের নেতৃত্বে ওই ভূমি উদ্ধার করে তাতে বৃক্ষ রোপন করা হয়। এ ব্যাপারে বন বিভাগ বাদী হয়ে চেয়ারম্যান ও তার ছেলে বিরুদ্ধে বন আইনে মামলা করেন।

জানা যায়, উপজেলার মেহেরাবাড়ি মৌজার ১৫০ নম্বর দাগে মেহেরাবাড়ি-বাশিল পাকা রাস্তা ঘেঁষে আকাশমনি বাগানের ভেতর বিশাল এলাকাজুড়ে ভালুকা ইউনিয়নের চেয়ারম্যান শিহাব আমীন খান ও তার ছেলে আশিক আমীন খান তাদের নিজস্ব ভেকু ও ড্রামট্রাক দিয়ে রাতের আঁধারে মাটি ফেলে বনবিভাগের প্রায় দুই কোটি টাকা মূল্যের জমি দখলের চেষ্টা চালায়।

খবর পেয়ে স্থানীয় হবিরবাড়ি রেঞ্জ কর্মকর্তা মোজাম্মেল হক ঘটনাস্থলে উপস্থিত হয়ে মাটি ফেলার কাজে বাধা দেন।

রেঞ্জ কর্মকর্তা মোজাম্মেল হোসেন জানান, বনের যে জমিতে চেয়ারম্যান ও তার ছেলে মাটি ভরাট করে ছিল সেই জমি আমরা উদ্ধার করে বনের সাইন বোর্ড টাঙিয়ে চারা রোপন করা হয়েছে। এ ঘটনায় চেয়ারম্যান ও তার ছেলে বিরুদ্ধে মামলা করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর