• শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৬:২২ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
নোটিশ :
* ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে বীরযোদ্ধা অনলাইন পত্রিকার পক্ষ থেকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা * বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলাতে অভিজ্ঞ সংবাদকর্মী  আবশ্যক। আগ্রহীদের নিম্নে ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

ভালুকায় গাছ কাটায় বাধা দেয়ায় মহিলাকে মারধর, জামা ছিড়ে শ্লীলতাহানীর চেষ্টা

বীরযোদ্ধা / ২১৬
প্রকাশিত : ১:৫৮ পিএম, (বুধবার) ২৮ জুলাই ২০২১

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি :

ভালুকা উপজেলার গোয়ারী গ্রামের চান্দনির টেক এলাকায় গাছ কাটায় বাধা দেওয়াকে কেন্দ্র করে শিরিনা আক্তার (৪০) নামে এক মহিলাকে মারধর করে জামা কাপড় ছিড়ে শ্লীলতাহানীর চেষ্টা করা হয়েছে। এ ঘটনায় শিরিনা বাদী হয়ে সোমবার (২৬ জুলাই) সন্ধ্যায় ভালুকা মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার গোয়ারী মৌজার ১১৯৩ নং খাজনা খতিয়ান ভুক্ত ৪০৭৬ দাগের ২৮ শতাংশ বাড়ি ভিটার জমি দীর্ঘদিন ভোগ দখল করে আসছিল শিরিনার পিতা ডেঙ্গু শেখ। পিতার মৃত্যুর পর শিরিনা ও তার ভাইয়েরা ওই জমিতে টিনশেড ঘর ও গাছপালা রোপন করে ভোগ দখল করছেন। এদিকে একই গ্রামের আঃ বারেক (৫০), মোফাজ্জল (৪০) ও সুজা (৬০) দীর্ঘদিন ধরে তাদের পৈত্রিক জমি বেদখল করার পায়তারা চালিয়ে আসছে। গত ২৬ জুলাই সকালে ওই প্রতিপক্ষরা তাদের দখলীয় জমির একটি কড়ইগাছ জোরপূর্বক কাটতে গেলে সেখানে শিরিনা আক্তার বাধা দেয়। এতে তারা ক্ষিপ্ত হয়ে শিরিনাকে মারধর করে এবং গায়ের জামা ছিড়ে শ্লীলতাহানীর চেষ্টা চালায়। পরে ওইদিন সন্ধ্যায় শিরিনা আক্তার বাদী হয়ে ভালুকা মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

গতকাল মঙ্গলবার দুপুর সরেজমিনে ঘটনা অনুসন্ধানে গিয়ে জানা যায়, বাদী শিরিনার দাবিকৃত চান্দনিরটেকে দুটি টিনশেড ঘর রয়েছে। একটি ভাঙাচূড়া অন্যটির অবস্থাও বেহাল। চারপাশে গাছগাছালি আছে। এক কড়ইগাছ যার বিশাল একটি ডাল ভেঙে হেলে পরেছে। মূলত ওই গাছটিকে কেন্দ্র করে ঘটনার সূত্রপাত। সেখানে কাছাকাছি কোনো বাড়িঘর নেই। নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি জানান, এই জমি নিয়ে শিরিনাদের সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। ঘটনার দিন কি হয়েছিল সেটি তিনি দেখেনি।

ভুক্তভোগী শিরিনা আক্তার কেঁদে কেঁদে বলেন, দীর্ঘদিন ধরে বারেক, মোফাজ্জল ও সুজা গংরা তাদের ওই বাড়ি ভিটার ২৮ শতাংশ জমি ভোগ দখল করার পায়তারা করে আসছে। প্রতিপক্ষরা তাদের বাড়ি ঘরে ভাঙচুরসহ নানা অত্যাচার চালায়। তারা দিনমজুর গরীব মানুষ। প্রতিপক্ষরা ধনাট্য ও ক্ষমতাধর হওয়ায় তারা কোনো বিচার সালিশ মানেনা। বহুবার কাগজপত্র নিয়ে বিচার দরবার করতে চেয়েছি কিন্তু তারা কোনো কাগজপত্র দেখাতে পারেনা। পেশিশক্তির দাপটে আমাদের পৈত্রিক জমি জবর দখল করতে চায়। ঘটনার দিন জোরপূর্বক কড়ইগাছ কাটতে আসলে আমি তাদের বাধা দেই। সেখানে আমাকে তারা মারধর করে এবং গায়ের জামা ছিড়ে শ্লীলতাহানীর করে। আমার মা আমাকে বাঁচাতে এগিয়ে এলে তাকেও অকথ্য ভাষায় গালিগালাজ ও মেরে ফেলার হুমকি দেয়।

অভিযুক্ত মোফাজ্জল জানান, থানায় অভিযোগের ব্যাপারে তিনি কিছুই জানেন না এবং শিরিনাকে তিনি চেনেন না। চান্দনিরটেকের জমি তাদের বলে তিনি দাবি করেন।

ভালুকা মডেল থানার ওসি মাহমুদুল ইসলাম জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর