• বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৯:০৮ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
নোটিশ :
* ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে বীরযোদ্ধা অনলাইন পত্রিকার পক্ষ থেকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা * বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলাতে অভিজ্ঞ সংবাদকর্মী  আবশ্যক। আগ্রহীদের নিম্নে ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

ভালুকায় গভীর রাতে শিলাবৃষ্টিতে ঘরবাড়িসহ ফসলের ক্ষতি

বীরযোদ্ধা / ১৭৯
প্রকাশিত : ১:০৩ পিএম, (মঙ্গলবার) ৩০ মার্চ ২০২১

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি :

ভালুকা উপজেলার এগারোটি ইউনিয়নে সোমবার (২৯ মার্চ) গভীর রাতে প্রচন্ড শিলাবৃষ্টিতে ঘরবাড়িসহ বোরো ও কৃষি ফসলের ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, সোমবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে হঠাৎ বিদ্যুত চমকাতে শুরু করে। পরে প্রচন্ড শব্দে বজ্রপাত ও দমকা হাওয়া বইতে শুরু করলে গুড়ি গুড়ি বৃষ্টির সাথে শিলা বৃষ্টি শুরু হয়। একপর্যায়ে ভারী শিলাবৃষ্টি আরম্ভ হলে পুরনো টিনশেড ঘরের চালা ফুটো হয়ে মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়। অন্যদিকে আম, কাঁঠাল, লিচুসহ মৌসুমী ফলগাছের ফুল ও মুকুল ঝরে পড়ে। বোরো ধানিক্ষেত ও বিভিন্ন সবজির ক্ষেতের মারাত্মক ক্ষতি হয়।

বিরুনীয়ার এক কৃষক বলেন, আমার ঘরসহ আশপাশের কয়েকটি পুরোনা ঘর শিলাবৃষ্টিতে নষ্ট হয়ে গেছে। তাছাড়া তার পাট ক্ষেত ও ডাটা ক্ষেতের মারাত্মক ক্ষতিসাধিত হয়।

ভান্ডাব গ্রামের আবদুল মান্নান জানান, তার বোরোক্ষেতে সম্প্রতি শীষ বের হতে শুরু করেছে, গতকাল রাতে শিলাবৃষ্টি হওয়াতে ওই ক্ষেতের মারাত্মক ক্ষতি হওয়ার আশঙ্কা করছেন তিনি।

এ ছাড়া পৌরসভাসহ উপজেলার এগারোটি ইউনিয়নেই শিলাবৃষ্টিতে ব্যাপক ক্ষতি হওয়ার খবর পাওয়া গেছে।

এ ব্যাপারে কৃষি কর্মকর্তা এলাকা পরিদর্শন করবেন বলে জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর