• সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ১০:৪৩ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
নোটিশ :
* ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে বীরযোদ্ধা অনলাইন পত্রিকার পক্ষ থেকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা * বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলাতে অভিজ্ঞ সংবাদকর্মী  আবশ্যক। আগ্রহীদের নিম্নে ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

ভাতার আশায় দ্বারে দ্বারে ঘুরছে বৃদ্ধা রনজু খাতুন

বীরযোদ্ধা / ৫৬
প্রকাশিত : ৫:১৩ পিএম, (রবিবার) ৪ জুলাই ২০২১

নিজস্ব প্রতিবেদক :

বিধবা, বয়স্ক ভাতা ও ভিজিডির র্কাড এবং প্রধানমন্ত্রীর দেওয়া ঘর কোনটাই পাননি হতদরিদ্র বৃদ্ধা রনজু খাতুন। বিভিন্ন দপ্তরে ও জনপ্রতিনিধিদের দ্বারে দ্বারে এখনও ঘুরছেন রনজু খাতুন। এমনকি তার মাথা গুজার একখন্ড জমি বা ঘর কিছুই নেই। রনজু খাতুন অন্যের জমির ওপর নাতি-নাতনী নিয়ে অনাহারে অর্ধাহারে দিন যাপন করছেন। রনজু খাতুন ঝিনাইদহ সদর উপজেলার বানিয়াকান্দর গ্রামের মৃত আনোয়ার হোসেনের কন্যা।

খোজঁ নিয়ে জানা যায়, রনজু খাতুনের স্বামী মারা যাওয়ার পর থেকে সে বিভিন্ন মানুষের বাড়ীতে কাজ করে অর্ধহারে অনাহারে দিন কাটাচ্ছেন। নিজের এক টুকরো জমি না থাকায় সে অন্যের বাড়ীতে বসবাস করে মানবেতর জীবনযাপন করছেন। রনজু খাতুনের স্বামী মারা যাওয়ার পর থেকে পাগলাকানাই ইউনিয়নের চেয়ারম্যান ও মেম্বারদের কাছে বহুবার ঘুরেও তার সুফল পাওয়া যায়নি। ফলে নাতি-নাতীন নিয়ে বর্তমানে সে অন্যের জমির ওপর খেয়ে না খেয়ে দিন কাটাচ্ছে। ভূমিহীন বিধবা রনজু খাতুন একটা ঘরের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আকুল আবেদন জানিয়েছেন।

রনজু খাতুন বীরযোদ্ধ ডট কমকে বলেন, সরকার থেকে দেওয়া একটি ঘর পেলে নাতি-নাতীন নিয়ে বাকী জীবনটা সেখানে কাটাতে পারবেন বলে তিনি কান্নায় ভেঙ্গে পড়েন। পরিবারের সদস্যদের নিয়ে জীবন যাপনের সমাজের বিত্তবানসহ জেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর