• মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০১:১১ অপরাহ্ন
  • Bengali Bengali English English
নোটিশ :
* ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে বীরযোদ্ধা অনলাইন পত্রিকার পক্ষ থেকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা * বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলাতে অভিজ্ঞ সংবাদকর্মী  আবশ্যক। আগ্রহীদের নিম্নে ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

ভাঙ্গায় শুরু হয়েছে গনটিকা কার্যক্রম

বীরযোদ্ধা / ৬৯
প্রকাশিত : ৫:২৪ পিএম, (শনিবার) ৭ আগস্ট ২০২১

ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি :

ভাঙ্গায় সারা দেশের ন্যায় শুরু হয়েছে করোনা ভাইরাসের গনটিকা কার্যক্রম। উপজেলার ১২ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভায় একযোগে শুরু হয়েছে এর কার্যক্রম। এতে টিকা কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য মোট ১২টি কেন্দ্র স্থাপন করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে ৩টি করে বুথে এ কার্যক্রম শুরু হয়েছে।

আজ শনিবার সকালে ভাঙ্গা সরকারী পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে কার্যক্রমের উদ্বোধনকালে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহসিন উদ্দিন ফকিরসহ চিকিৎসক ও স্বাস্থ কর্মীবৃন্দ। উপজেলা নির্বাহী অফিসার আজিম উদ্দিন জানান,টিকা কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন করার জন্য সার্বিক ব্যবস্থা গ্রহন করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার এর উদ্যোগে সারা দেশ ব্যাপী গনহারে করোনা টিকা প্রদান করা হচ্ছে। সরকারের নির্দেশনা অনুযায়ী আজ পরীক্ষা মূলক ভাবে গনহারে টিকা প্রদান করা হচ্ছে। পৌরসভা সহ প্রতিটি ইউনিয়নে দেওয়া হচ্ছে করোনা টিকা। প্রথম দু,ঘন্টা অগ্রাধিকার ভিত্তিতে পঞ্চাশোর্ধ বয়স্ক নারী ও পুরুষের প্রথম ভ্যাকসিন প্রদান করা হচ্ছে।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ মোহসিন উদ্দিন ফকির বলেন, কার্যক্রমের আওতায় মোট ৭ হাজার ২ শত ডোজ টিকা প্রদান করা হবে জানান তিনি।

ভাঙ্গায় মোট ১২ টি কেন্দ্রে সরকারের নির্দেশনা অনুযায়ী পৌরসভা সহ প্রতিটি ইউনিয়নে টিকাকেন্দ্র সকাল ৯ টা থেকে টিকা প্রদান শুরু করি। আগের চাইতে মানুষের টিকার ব্যাপারে সচেতনতা বৃদ্ধি পেয়েছে। পর্যাপ্ত টিকার মজুদ রয়েছে সর্বনিম্ন ২৫ বছর ও তদুর্ধ সবাইকে টিকা প্রদান করা হবে।

উল্লেখ্য যে, মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধি পাওয়ায় প্রতিটি কেন্দ্র টিকা প্রত্যাশীদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর