• সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৩:৩২ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
নোটিশ :
* ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে বীরযোদ্ধা অনলাইন পত্রিকার পক্ষ থেকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা * বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলাতে অভিজ্ঞ সংবাদকর্মী  আবশ্যক। আগ্রহীদের নিম্নে ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

বাউবি’র নতুন ট্রেজারার অধ্যাপক মোস্তফা আজাদ কামাল

বীরযোদ্ধা / ৫২
প্রকাশিত : ৮:০৩ পিএম, (শনিবার) ৮ মে ২০২১

মোঃ ফারুক হোসেন, ময়মনসিংহ ব্যুরো :

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার পদে অধ্যাপক মোস্তফা আজাদ কামাল গত ৫ মে যোগদান করেছেন। ইতোপূর্বে তিনি বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের স্কুল অব বিজনেস এর ডিন হিসেবে কর্মরত ছিলেন।

তিনি বাউবির স্কুল অব বিজনেস এর ইন্টারন্যাশনাল এন্ডডেভোল পমেন্ট ইকোনোমিক্স এর অধ্যাপক ছিলেন। সূদীর্ঘ ২৪ বছর উন্মুক্ত ও দূর শিক্ষণে শিক্ষাদানে অভিজ্ঞ আজাদ কানাডার ওয়াটারলু ইউনিভার্সিটি হতে দূর শিক্ষণে প্রশিক্ষণ নিয়েছেন। তিনি বেলজিয়ামের ইউনিভার্সিটি অব নামোর থেকে পোষ্ট গ্রাজুয়েশন করেন। নিউজিল্যান্ডের ওপেন পলিটেকনিক হতে ইনস্ট্রাশনাল ডিজাইনে প্রশিক্ষণ নেন। তিনি কমনওয়েলথ এক্সিকিউটিভ এমবি এ ও এমপিএ একাডেমিক প্রোগ্রামের সদস্য এবং TEL, ODL এবং OER এর খন্ড কালীন পরামর্শক তিনি ওপেন এডুকেশনরিসোর্স (OER) ও ওপেন সায়েন্স এর একজন সার্টিফায়েড সদস্য।

তিনি দেশের অন্যতম একজন ওপেনলার্ণিং বিশেষজ্ঞ। ওপেন এডুকেশন, ওপেন এক্সেস, ওপেনডাটা, ওপেন সায়েন্স, ওপেন ইনোভেশন ও ওপেন গভর্ণমেন্ট বিষয়ে অধ্যাপক আজাদ বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়, ঢাকা আহসানিয়া মিশন, শিক্ষামন্ত্রনালয়, কমনওয়েলথ অব লার্ণিং কানাডা, ওপেন ইউনিভার্সিটি শ্রীলংকা, কমনওয়েলথ এডুকেশনাল মিডিয়াসেন্টার (সিমকা), তামিলনাড়ু ওপেন ইউনিভার্সিটি, ইয়াশান্ত্রচ্যাবেন মহারাষ্ট্র ওপেন ইউনিভার্সিটির সাথে দূরশিক্ষণ কার্যক্রমে OER পলিসি প্রণয়নে সংযুক্ত রয়েছেন। তিনি বাউবির ই-লার্ণিং সেন্টারের পরিচালক, একাডেমিক কাউন্সিলের সদস্য, বোর্ড অব গভর্নস এর সদস্য ছিলেন। এছাড়াও তিনি ক্রিয়েটিভ কমন বাংলাদেশ এর কান্ট্রি রিপ্রেজেনটেটিভ, ক্রিয়েটিভ কমনস ইউএস এ ফেলো ও এডুকেশনলীড এর দায়িত্বে রয়েছেন। তাঁর সহধর্মিনী বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ওপেন স্কুলের অধ্যাপক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর