• সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০১:৩২ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
নোটিশ :
* ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে বীরযোদ্ধা অনলাইন পত্রিকার পক্ষ থেকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা * বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলাতে অভিজ্ঞ সংবাদকর্মী  আবশ্যক। আগ্রহীদের নিম্নে ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

বনের গাছ কাটার অভিযোগে ইউপি চেয়ারম্যানের নামে মামলা

বীরযোদ্ধা / ১৮৬
প্রকাশিত : ৬:৪৬ পিএম, (রবিবার) ১৬ মে ২০২১

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি :

বনের জমি থেকে রাতের আঁধারে গাছ কাটার অভিযোগে ভালুকা উপজেলার সদর ইউনিয়নের চেয়ারম্যান শিহাব আমিন খানের নাম জড়িয়ে মামলা দায়ের করা হয়েছে।

আজ রবিবার (১৬ মে) দুপুরে ভালুকা বনবিভাগের হাজির বাজার ক্যাম্প কর্মকর্তা এ কে এম সাফেরুজ্জামান বাদী হয়ে ভালুকা মডেল থানায় ওই মামলাটি করেন।

মামলা সূত্রে জানা যায়, গত ১১ মে রাতে ভালুকা উপজেলার মেহরাবাড়ি মৌজার ১৫০ নম্বর দাগ থেকে স্থানীয় ইউপি চেয়ারম্যান শিহাব আমিন খানের নেতৃত্বে তার ম্যানেজার সুরুজ মিয়া ও খলিলুর রহমানসহ অজ্ঞাত আরও ১৫-২০জন সরকারি গেজেটভূক্ত বনভূমি দখলের উদ্দেশ্যে ওই বনের জমি থেকে ২০ থেকে ২৫টি আকাশমনি গাছ কেটে নিয়ে যাওয়ার সময় বনবিভাগের লোকজন ওই গাছের কাঠ আটক করে।

ভালুকা ইউপি চেয়ারম্যান শিহাব আমিন খান জানান, ১৫০ নম্বর দাগের যে জমি থেকে গাছ কাটা হয়েছে ওই জমিটি আরেকজন ভোগ দখল করে খাচ্ছেন। ওই ব্যক্তির জমিতে আমি ও আমার লোকজন গাছ কাটতে যাইনি। বনবিভাগ প্রতিহিংসা বশত আমার বিরুদ্ধে থানায় মিথ্যা মামলা দায়ের করেছে।

ভালুকা রেঞ্জ কর্মকর্তা মোজাম্মেল হোসেন বলেন, কয়েক দিন পূর্বে শিহাব আমিন খান ও তার ছেলের নেতৃত্বে মেহেরাবাড়ী মৌজার বনের গেজেটভূক্ত ১৫০ নম্বর দাগে মাটি ভরাট করে জমি দখল করা শুরু করলে আমি সেই জমি উদ্ধার করে গাছের চারা রোপন করি।

ওই ঘটনায় ক্ষীপ্ত হয়ে চেয়ারম্যান শিহাব আমিন খান তার লোকজন নিয়ে গাছ কেটে নেওয়ার সময় আমার বন প্রহরীরা গাছ গুলো আটক করে। এ ঘটনায় হাজির বাজার ক্যাম্প কর্মকর্তা এ কে এম সাফেরুজ্জামান বাদী হয়ে ভালুকা মডেল থানায় ৬নং ভালুকা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শিহাব আমিন খান, তার ম্যানেজার সুরুজ মিয়া ও খলিলুর রহমানের বিরুদ্ধে একটি মামলা (নং-৩১) দায়ের করেছেন।

ভালুকা মডেল থানার ওসি মাহমুদুল ইসলাম জানান, অভিযোগের প্রেক্ষিতে ঘটনাটি তদন্ত করে একটি মামলা নেওয়া হয়েছে। আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর