• সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৮:১১ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
নোটিশ :
* ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে বীরযোদ্ধা অনলাইন পত্রিকার পক্ষ থেকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা * বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলাতে অভিজ্ঞ সংবাদকর্মী  আবশ্যক। আগ্রহীদের নিম্নে ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

বদলগাছীতে কঠোর লকডাউন, বৃষ্টি উপেক্ষা করে মাঠে প্রশাসন

বীরযোদ্ধা / ৫৯
প্রকাশিত : ৫:৪১ পিএম, (বৃহস্পতিবার) ১ জুলাই ২০২১

আহসান হাবীব শিপলু :

সারাদেশের ন্যায় নওগাঁর বদলগাছীতেও আজ বৃহস্পতিবার কঠোর লকডাউনের মধ্যে ছিলো প্রথম দিন। আর এই প্রথম দিনেই হচ্ছে বৃষ্টি। বুধবার দিবাগত রাত থেকে এ বৃষ্টিপাত শুরু হয়। ফলে সকাল থেকে সড়কে তেমন কোন যানবাহন ছিলনা। তবে কিছু গুরুত্বপূর্ণ যানবাহনগুলোর মধ্যে অ্যাম্বুলেন্স, ওষুধ, কৃষি পণ্য ও খাবারের গাড়িগুলো চলতে দেখা গেছে।

উপজেলায় কঠোর লকডাউন বাস্তবায়ন করতে প্রশাসনকে সোহযোগিতা করছে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ও বেসরকারি মাধ্যমিক শিক্ষকদের সমন্বয়ে ২৪টি টিম এই ২৪টি টিমকে মনিটরিং করা জন্য তাঁদের সাথে রয়েছে বিভিন্ন সরকারি দপ্তরের আলাদা আলাদা কর্মকর্তা। আর এই ২৪ টি টিম দুই সিফটে উপজেলার ১২টি পয়েন্টে বিভিন্ন প্রকার ভেদে ডিউটি করছেন। এই লকডাউনকে বাস্তবায়ন করতে সর্বক্ষণিক মাঠে রয়েছে পুলিশ, সেনাবাহিনী, বিজিবি ও উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টায় বদলগাছী চৌরাস্তা মোড়ে গিয়ে দেখা যায়, এই বৃষ্টির মধ্যে রাস্তায় দাঁড়িয়ে থেকে পুলিশকে সাথে নিয়ে লকডাউন বাস্তবায়ন করছে ওসি আতিকুল ইসলাম ও তদন্ত ওসি রায়হান হোসেন।

ওসি আতিকুল ইসলাম জানান, সকাল থেকে পুলিশ টহলে রয়েছে। এই উপজেলায় থানা পুলিশের দুইটি চেক পোষ্ট বসানো হয়েছে। পুরো উপজেলায় আরও ৬টি মোবাইল পার্টি মুভমেন্ট করছে।

সহকারী কমিশনার (ভূমি) সুমন জিহাদী বীরযোদ্ধা ডট কমকে বলেন, সরকারের দেওয়া প্রজ্ঞাপনের আলোকে তারা কর্তব্য পালন করছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আলপনা ইয়াসমিন বীরযোদ্ধা ডট কমকে বলেন, কঠোর লকডাউন বাস্তবায়নের জন্য মাঠে রয়েছে স্বেচ্ছাসেবক, পুলিশ, সেনাবাহিনী, বিজিবিসহ বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর