• সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৯:২২ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
নোটিশ :
* ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে বীরযোদ্ধা অনলাইন পত্রিকার পক্ষ থেকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা * বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলাতে অভিজ্ঞ সংবাদকর্মী  আবশ্যক। আগ্রহীদের নিম্নে ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

ফুলপুরে ধানকাটা ও মাড়াই মেশিন বিতরণ

বীরযোদ্ধা / ২৯
প্রকাশিত : ৬:৫৪ পিএম, (রবিবার) ১১ এপ্রিল ২০২১

ময়মনসিংহ ব্যুরো : 

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে কৃষি যন্ত্রপাতি বিতরণের অংশ হিসেবে রবিবার ফুলপুর উপজেলা পরিষদ প্রাঙ্গণে ৬ জন কৃষককের মাঝে ভর্তুকি মূল্যে পাকা ধান কাটা ও মাড়াই মেশিন বিতরণ করা হয়েছে।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নির্বাহী অফিসার শীতেষ চন্দ্র সরকার।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউল করিম রাসেল।

আরও বক্তব্য রাখেন, সাবেক ভাইস চেয়ারম্যান মোহাম্মদ হাবিবুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান আনিছুর রহমান আনিছ, মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া পারভীন লাকী।

এ সময় উপস্থিত ছিলেন কৃষি অফিসার আব্দুল্লাহ আল মামুন, আবাসিক মেডিকেল অফিসার ডা. প্রাণেশ চন্দ্র পন্ডিত, সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ শহিদুল ইসলাম, কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ মোঃ কামরুল হাসান ও কৃষি সম্প্রসারণ অফিসার হাম্মিম জাহান প্রমুখ।

২০২০-২০২১ অর্থবছরে বোরো মৌসুমে সমন্বিত ব্যবস্থাপনায় কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় এ ধান কাটা ও মাড়াই মেশিন বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

মেশিন প্রাপ্ত কৃষকরা হলেন, ফুলপুর পৌরসভার চরপাড়া গ্রামের মোঃ নজরুল ইসলাম, আমুয়াকান্দা গ্রামের আবুল ফাত্তাহ শোয়ায়েব আহাম্মদ, সিংহেশ্বর ইউনিয়নের বনোয়াকান্দা গ্রামের আল আমিন পাঠান, ধনারভিটা গ্রামের তোলা মিয়া, রূপসী ইউনিয়নের বাশাটি গ্রামের মনোয়ারা আক্তার ও ছনধরা ইউনিয়নের কান্দাপাড়া গ্রামের জাহাঙ্গীর আলম।

২৯ লাখ ৫০ হাজার টাকা মূল্যের ধান কাটা ও মাড়াই কম্বাইন হার্ভেস্টার জাতের এ মেশিনটিতে সরকার ১৪ লাখ টাকা ভর্তুকি দিয়েছেন। বাকি টাকা কৃষক পরিশোধ করে মেশিন নিয়েছেন। যা দিয়ে ঘন্টায় এক একর জমির ধান কাটা ও মাড়াই কাজ সম্পন্ন করা যাবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর