• সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৯:৪১ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
নোটিশ :
* ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে বীরযোদ্ধা অনলাইন পত্রিকার পক্ষ থেকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা * বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলাতে অভিজ্ঞ সংবাদকর্মী  আবশ্যক। আগ্রহীদের নিম্নে ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

পূবাইলে চার তরমুজ ব্যবসায়িকে জরিমানা

বীরযোদ্ধা / ৬১
প্রকাশিত : ৩:০৭ পিএম, (শুক্রবার) ৩০ এপ্রিল ২০২১
Exif_JPEG_420

রবিউল আলম :

গাজীপুরের পূবাইল মীরের বাজার হাট-বাজারে শুক্রবার দুপুরে অভিযান চালিয়ে কেজিতে তরমুজ বিক্রির অভিযোগে ৪ ব্যবসায়িকে ভ্রাম্যমান আদালতে জরিমানা করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহামীনা সুলতানার নেতৃত্বে ওই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট বিক্রেতাদের তরমুজ কেজি দরে বিক্রি না করার জন্য সতর্ক করে দেন।

প্রকাশ সম্প্রতি রমজান ও তীব্র তাপদাহে তরমুজের চাহিদা বেড়ে যাওয়ায় কিছু অসাধু ব্যবসায়ি অধিক মুনাফার লোভে কেজিতে তরমুজ বিক্রি শুরু করে। প্রতি পিস তরমুজ ৬০ থেকে ৭০ টাকা রাখা হয়। এতে সাধারণ ক্রেতারা ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

কৃষি বিপণন আইন-২০১৮ অনুযায়ী, ফলের ক্ষেত্রে কেজিতে ১০ টাকা লাভ করতে পারবেন, এমন বিধান রয়েছে। তবে তরমুজের ক্ষেত্রে বিশেষ নির্দেশনা আছে। কেজিতে ৩ থেকে ৫ টাকার বেশি লাভ করতে পারবেন না। আর কেজি বা পিস যেভাবে কিনবে সেভাবেই বিক্রি করতে হবে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহামীনা সুলতানা বলেন, খুচরা বিক্রেতাদের রশিদ দেখেছি, তারা বেশির ভাগ ফল মণ হিসেবেই কিনে আনেন। কিন্তু কেজিতে ৩০ থেকে ৪০ টাকাও লাভ করেছেন কেউ কেউ। কেজিতে তরমুজ বিক্রির অভিযোগে চার জনকে জরিমানা করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর