• সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ১০:৫৬ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
নোটিশ :
* ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে বীরযোদ্ধা অনলাইন পত্রিকার পক্ষ থেকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা * বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলাতে অভিজ্ঞ সংবাদকর্মী  আবশ্যক। আগ্রহীদের নিম্নে ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

নিষিদ্ধ যান চলাচল বন্ধে মহাসড়কে পুলিশের মাইকিং

বীরযোদ্ধা / ১২১
প্রকাশিত : ৮:১১ পিএম, (বুধবার) ২৫ আগস্ট ২০২১

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি : 

গাজীপুর রিজিয়ন হাইওয়ে পুলিশের আওতাধীন কাঁচপুর হাইওয়ে থানার অধীনে সাইনবোর্ড থেকে মেঘনা ঢাকা-চট্টগ্রাম-সিলেট মহাসড়ক এবং কাচঁপুর থেকে পুরিন্দা পযর্ন্ত থ্রীহুইলার ও লেগুনা এবং ব্যাটারি চালিত অটোরিকশা যাতে উঠতে না পারে সেজন্য ২১ আগষ্ট থেকে ২৭ আগষ্ট পযর্ন্ত কাচঁপুর হাইওয়ে থানা পুলিশ মাইকিং করে সচেতন করার কার্যক্রম হাতে নিয়েছে।

মহাসড়কে সাইনবোর্ড, শিমরাইল, মদনপুর, তারাব ও বিশ্বরোডে এই যন্ত্রদানব থ্রীহুইলার, লেগুনা ও ব্যাটারি চালিত অটোরিকশা চলাচল করার কারণে ঘটছে নানা ধরনের দুর্ঘটনা। লেগুনা ও অটোরিকশার চালক অপ্রাপ্ত বয়সের এবং চালকদের নেই কোনো ড্রাইভিং লাইসেন্স। মহাসড়কে যে সকল দুর্ঘটনা সংঘটিত হয়েছে এর মধ্যে বেশীর ভাগই হয়েছে থ্রী হুইলার, লেগুনা এবং অটোরিকশার সাথে। লেগুনা ও সহস্রাধিক সিএনজি, ইজিবাইক এবং অটোরিকশা মহাসড়কে যাতে না চলে সেজন্য মাইকিং করে সর্তক করা হচ্ছে।

কাঁচপুর হাইওয়ের ওসি মোঃ মনিরুজ্জামান বলেন, মহাসড়কে পরিবহন, চলাচলরত যাত্রী, গাড়ি চালক, হেলপার সাধারণ জনগন সচেতনতার লক্ষে গত শনিবার হতে কাঁচপুর, মদনপুর, মোগড়াপাড়া, মেঘনা ও তারাব বিশ্বরোড এলাকায় মাইকিং করা হচ্ছে। স্বাস্থ্যবিধি মেনে সুরক্ষাকল্পে মাস্ক বিতরন করার পাশাপাশি বিশুদ্ধ পানিও বিতরন করা হয়েছে। মহাসড়কে কোন থ্রী হুইলার, লেগুনা ও অটোরিকশা যানবাহন যাতে চলাচল করতে না পারে মাইকিং করে সকলকে সতর্ক করা হয়েছে। কঠোর নজরদারির কারণে সাইনবোর্ড থেকে মেঘনা পর্যন্ত থ্রী হুইলার চলাচল বন্ধ করা হচ্ছে।

হাইওয়ে গাজীপুর রিজিয়ন পুলিশ সুপার আলী আহমেদ খান বলেন, মহাসড়কে নিষিদ্ধ পরিবহন বন্ধে হাইওয়ে পুলিশ সর্তক অবস্থানে রয়েছে। আমরা নতুন নতুন কর্মসুচীর মাধ্যমে মহাসড়ককে নিরাপদ অবস্থানে নিয়ে আনতে সক্ষম হব। থ্রী হুইলার, লেগুনা ও অটোরিকশা ও কাগজপত্র বিহীন লেগুনা চলাচল বন্ধে কাজ করে যাব।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর