• সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯:১৬ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
নোটিশ :
* ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে বীরযোদ্ধা অনলাইন পত্রিকার পক্ষ থেকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা * বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলাতে অভিজ্ঞ সংবাদকর্মী  আবশ্যক। আগ্রহীদের নিম্নে ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

নালিতাবাড়ীতে আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণে বাধা, ৪জনকে কারাদন্ড

বীরযোদ্ধা / ৯১
প্রকাশিত : ১০:৫৪ এএম, (মঙ্গলবার) ৩ আগস্ট ২০২১

শেরপুর প্রতিনিধি :

শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণে বাধা দেওয়ার অপরাধে ৪ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

গতকাল সোমবার (২ আগষ্ট) সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট হেলেনা পারভীন ওই দন্ড প্রদান করেন। দন্ডপ্রাপ্তরা হলো- লিয়াকত আলী (৪০), এমতাজ আলী (৩৮), আবদুর রাজ্জাক (৩৬) ও বকুল হোসেন (৪২)। এদের মাঝে বকুল, লিয়াকত ও এমতাজকে দুই মাস করে এবং রাজ্জাককে ২৮ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

জানা গেছে, মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে উপজেলার হতদরিদ্র ও ভূমিহীন ৬৩ পরিবারকে পুনর্বাসনের লক্ষে আশ্রয়ণ প্রকল্পের আওতায় ঘর বরাদ্দ দেওয়া হয়। ইতিমধ্যে ৬০টি ঘরের নির্মাণ কাজ শেষ হয়েছে। তবে উপজেলার মরিচপুরান ইউনিয়নের উত্তর কোন্নগর ৩জন সুবিধাভোগীর ঘরের ৭০ ভাগ কাজ শেষ হয়েছে। কিন্তু ঘর নির্মানের ওই জমির মালিক দাবি করে লিয়াকত আলী, এমতাজ আলী, আবদুর রাজ্জাক ও বকুল হোসেন আদালতে একটি নিষেধাজ্ঞা মামলা করেন। তাঁরা ওই জমিতে ঘর নির্মাণে নিষেধাজ্ঞা দেওয়ার আবেদন জানান।

তবে উপজেলা ভূমি অফিস থেকে ওই জমির মালিকানা বিষয়ে আদালতে প্রতিবেদন দাখিল করা হলে আদালত মামলাটি খারিজ করে দেয়।

এদিকে সোমবার বিকেলে ওই তিনটি ঘরের নির্মাণ কাজ সম্পন্ন করতে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় থেকে মালামাল পাঠানো হয় । এ সময় ওই চার ব্যক্তি ঘর নির্মাণে বাধা প্রদান করেন। পরে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানো হলে নির্বাহী কর্মকর্তা হেলেনা পারভীন, সহকারী কমিশনার (ভূমি) সঞ্চিতা বিশ্বাস ও আনসার সদস্যদের নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হন।

এ সময় ওই চারজনকে সরকারি কাজে বাধা দেওয়ার অপরাধে ভ্রাম্যমান আদালত বসিয়ে তাদের বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেওয়া হয়।

সহকারী কমিশনার (ভূমি) সঞ্চিতা বিশ্বাস ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ইতিমধ্যে ভূমিহীন ওই তিন পরিবারের নামে বরাদ্দকৃত জমি কবুলিয়ত দলিল রেজিস্ট্রি করে দেওয়া হয়েছে।

নালিতাবাড়ী থানার ওসি বছির আহমেদ বাদল বলেন, মঙ্গলবার দন্ডপ্রাপ্ত আসামীদের শেরপুর জেলা কারাগারে পাঠানো হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর