• বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৯:১৮ অপরাহ্ন
  • Bengali Bengali English English
নোটিশ :
* ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে বীরযোদ্ধা অনলাইন পত্রিকার পক্ষ থেকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা * বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলাতে অভিজ্ঞ সংবাদকর্মী  আবশ্যক। আগ্রহীদের নিম্নে ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

নাগরপুরের ধুবড়িয়া ইউনিয়নের বেশির ভাগ গ্রামীণ রাস্তাই বেহাল

বীরযোদ্ধা / ২২৩
প্রকাশিত : ৩:৩৪ পিএম, (শুক্রবার) ৩০ জুলাই ২০২১

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি :

নাগরপুরের উপজেলার ঐতিহ্যবাহী ধুবড়িয়া ইউনিয়নের গ্রামীণ রাস্তা গুলোতে উন্নয়নের ছোয়া লাগেনি এখনো। স্বাধীনতার ৫০ বছরেও এ ইউনিয়নের রাস্তাগুলোর তেমন কোন পরিবর্তন হয়নি। ইটের ছোয়া তো দূরের কথা, সামান্য বৃষ্টিতেই এ সব রাস্তায় চলাচল অনুপযোগী হয়ে পড়ে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ধুবড়িয়া ইউনিয়নের ধুবড়িয়া তেরাস্তা বাজার থেকে কুষ্টিয়া কালি ঘাট পাড় পর্যন্ত প্রায় ১ কিলোমিটার, সেন মাইঝাইল থেকে তিরছা বটতলা বাজার পর্যন্ত প্রায় ৩ কিলোমিটার, পাকার মাথা থেকে গাংগাইর মাগুরিয়া পর্যন্ত ২ কিলোমিটার গ্রামীণ রাস্তা সহ বেশ কয়েকটি রাস্তায় এখন পর্যন্ত কোন সংস্কার হয়নি। যার ফলে ইউনিয়নের কুষ্টিয়া, আলোকদিয়া, নয়াপাড়া, সেনমাইঝাইল, সাইপাড়া, মাগুরিয়া সহ কয়েকটি গ্রামের হাজারো মানুষকে সব ঋতুতেই, হাঁটু পর্যন্ত কাঁদার মধ্য দিয়ে চলতে হয়।

কৃষি প্রধান এই এলাকার কৃষকরা তাদের কৃষিপণ্য এই গ্রামীণ রাস্তাগুলো দিয়ে আনা-নেওয়া করে থাকে। রাস্তার বেহাল দশার কারণে, একদিকে কৃষক যেমন তার কৃষি পণ্যের নায্য মূল্য থেকে বঞ্চিত হচ্ছে। অপরদিকে গ্রাম হবে শহর এই ইস্তিহারের প্রধান অন্তরায়।

এ বিষয়ে স্থানীয়দের মধ্যে রমেন্দ্র, মানিক সহ কয়েকজন বলেন, আমরা বড় হওয়ার পর থেকে এই রাস্তাগুলোর তেমন কোন উন্নয়ন চোখে পড়ে নাই, কয়েক বছর পর পর, কয়েক হাজি (টুকড়ি) মাটি ফেলানো হলেও, কাকরা গাড়ি (ট্রাক্টর) অবাধ চলাচলরে ফলে রাস্তায় বড় বড় গর্ত সৃষ্টি হয়েছে। এতে মাঝে মাঝেই দূর্ঘটনার কবলে পড়ে মানুষজন। আমাদের এমপি সাহেব যদি রাস্তাগুলো পাকা করে চলাচল উপযোগী করে দিত তাহলে চির কৃতজ্ঞ থাকতাম।

১০নং ধুবড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মতিয়ার রহমান বলেন, রাস্তাগুলোর ব্যাপারে এমপি মহোদয়কে জানিয়েছি, তিনি এ সব রাস্তা মেরামতের ব্যাপারে আশ্বস্ত করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর