• মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০১:২০ অপরাহ্ন
  • Bengali Bengali English English
নোটিশ :
* ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে বীরযোদ্ধা অনলাইন পত্রিকার পক্ষ থেকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা * বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলাতে অভিজ্ঞ সংবাদকর্মী  আবশ্যক। আগ্রহীদের নিম্নে ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

ধোবাউড়ায় হাজংদের নিজস্ব ভাষা ও সাহিত্য চর্চায় উৎসাহ

বীরযোদ্ধা / ১১০
প্রকাশিত : ৬:৩৩ পিএম, (বৃহস্পতিবার) ১৯ আগস্ট ২০২১

ধোবাউড়া (ময়মনসিংহ) প্রতিনিধি :

ধোবাউড়ায় হাজং সম্প্রদায়ের নিজস্ব ভাষা ও সাহিত্য চর্চায় উৎসাহিত করার উদ্যোগ নিয়েছেন অন্তর হাজং নামে বিশ্ববিদ্যালয় পড়ুয়া এক শিক্ষার্থী। তিনি অনার্স সম্পন্ন করা একজন ছাত্র।

এ উপলক্ষে ধোবাউড়া উপজেলার ভালুকাপাড়া গ্রামে গতকাল বুধবার সন্ধ্যায় হাজং সম্প্রদায়ের কিশোর কিশোরীদের নিয়ে এক সেমিনার আয়োজন করা হয়। অন্তর হাজং এর নিজ উদ্যোগে এই সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

সেমিনারে হাজং সম্প্রদায়ের নিজস্ব ভাষা ও সাহিত্য সম্পর্কে সচেতন করতে কিশোর কিশোরীদের সাথে আলোচনা করা হয়। কিশোর কিশোরীরা পড়ালেখায় করতে গিয়ে সৃষ্ট প্রতিবন্ধকতা ও কিভাবে নিজেদের ভাষা ও সাহিত্য চর্চা করা যায় তা লিখে উপস্থাপন করেন। হাজংদের ভাষা ও সাহিত্য চর্চায় বিস্তর আলোচনা করেন হাজং ছাত্র সংগঠন কেন্দ্রীয় কমিটির যুগ্ন সাংগঠনিক সম্পাদক ও ধোবাউড়া শাখার সভাপতি অন্তর হাজং।

এ সময় হাজং সম্প্রদায়ের নিজস্ব ভাষা ও সংস্কৃতি রক্ষা, মাদক, মোবাইল আসক্তি, আত্মহত্যা ও ধর্মান্তরিত হওয়ার প্রবনতা থেকে রক্ষায় বিভিন্ন দিক নির্দেশনামূলক আলোচনা করা হয়।

উদ্যোক্তা অন্তর হাজং জানান, তিনি পড়াশোনায় অর্নাস কোর্স সম্পন্ন করেন এবং হাজংদের নিজস্ব ভাষা ও সাহিত্য চর্চায় ব্যাক্তি উদ্যোগে কাজ করে যাচ্ছেন দেশের বিভিন্ন এলাকায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর