• সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০১:৫৩ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
নোটিশ :
* ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে বীরযোদ্ধা অনলাইন পত্রিকার পক্ষ থেকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা * বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলাতে অভিজ্ঞ সংবাদকর্মী  আবশ্যক। আগ্রহীদের নিম্নে ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

ধোবাউড়ায় নেতাই নদীর বাঁধ ভেঙ্গে নিম্নাঞ্চল প্লাবিত

বীরযোদ্ধা / ৫৪
প্রকাশিত : ৯:০০ পিএম, (বুধবার) ৩০ জুন ২০২১

ফজলুল হক ফকির :

প্রখর রোধে হঠাৎ বৃষ্টি। স্বস্থির এই বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত। গত দুইদিনের টানা বর্ষনে ময়মনসিংহের ধেবাউড়ায় বিভিন্ন স্থানে জলাবদ্ধতা দেখা দিয়েছে। উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে নেতাই নদীর বাঁধ ভেঙ্গে প্রবল স্রোতে পানি প্রবেশ করছে। এতে ঢলের পানিতে প্লাবিত হচ্ছে নিম্নাঞ্চলগুলো। এখনো মোসলধারে বৃষ্টি হচ্ছে। এতে আতঙ্কে দিন কাটছে নেতাই পাড়ের মানুষ ও নিম্ন এলাকার সাধারণ খেটে খাওয়া মানুষজন। ইতোমধ্যে নিম্ন এলাকার অনেক পরিবার পানিবন্দী অবস্থায় রয়েছে।

সরেজমিন ঘুরে স্থানীয়দের কাছ থেকে জানা যায়, উপজেলার গামারীতলা ইউনিয়নের কলসিন্দুর এলাকার মুক্তিযোদ্ধা বিল্লাল হোসেনের বাড়ির পাশ দিয়ে নেতাই নদীর বেঁড়ীআঁধ ভেঙ্গে যায়। এতে প্রবল স্রোতে পানি প্রবেশ করছে। ফলে রায়পুর, কামালপুর ছান্দের নগরসহ বিভিন্ন এলাকার ঘরবাড়িতে পানি প্রবেশ করছে। ঘোঁষগাও ইউনিয়নের নয়াপাড়া, দিঘলবাগ, কালিকাবাড়িসহ বিভিন্ন গ্রামের বেশ কিছু পরিবার পানিবন্দী হয়ে পড়েছে।

এছাড়াও পোড়াকান্দুলিয়া ইউনিয়নের বেতগাছিয়া, বহরভিটা, উদয়পুরসহ নিম্ন এলাকাগুলোতে ঢলের পানি প্রবেশ করে প্লাবিত হচ্ছে।

এ ব্যাপারে গামারীতলা ইউনিয়নের চেয়ারম্যান আনোয়ার হোসেন খান বীরযোদ্ধা ডট কমকে বলেন, আমি ইতোমধ্যে ভাঙ্গন এলাকা পরিদর্শণ করেছি, চেষ্টা করছি মানুষকে নিরাপদে রাখতে।

ঘোঁষগাও ইউনিয়নের চেয়ারম্যান শামসুল হক বীরযোদ্ধা ডট কমকে জানান, ভালুকাপাড়া এবং রায়পুর এলাকায় বেঁড়ী বাঁধ ভেঙ্গে গিয়ে অনেক মানুষ পানিবন্দী হয়ে পড়েছে।

ইউএনও রাফিকুজ্জামান বীরযোদ্ধা ডট কমকে জানান, ইতোমধ্যে পানি উন্নয়ন বোর্ডকে রির্পোট দেওয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর