• শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৫:৫৩ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
নোটিশ :
* ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে বীরযোদ্ধা অনলাইন পত্রিকার পক্ষ থেকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা * বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলাতে অভিজ্ঞ সংবাদকর্মী  আবশ্যক। আগ্রহীদের নিম্নে ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

ধোবাউড়ায় আউশ প্রণোদনা বিতরণে অনিয়ম

বীরযোদ্ধা / ৯৬
প্রকাশিত : ৩:১১ পিএম, (মঙ্গলবার) ২৭ এপ্রিল ২০২১

ধোবাউড়া (ময়মনসিংহ) প্রতিনিধি :

ধোবাউড়ায় কৃষকদের জন্য বরাদ্দকৃত প্রধানমন্ত্রী ঘোষিত আউশ প্রণোদনা বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে।

প্রণোদনার তালিকায় নেই প্রান্তিক ও ক্ষুদ্র কৃষকদের নাম। ইউপি সদস্য নিজ ও তাদের স্বজনদের নাম অর্ন্তভুক্ত করে প্রণোদনা বিতরণ কার্যক্রম চালাচ্ছে। এতে সুবিধাবঞ্চিত হচ্ছেন প্রান্তিক ও ক্ষুদ্র কৃষকরা।

কৃষকদের অভিযোগ, উপজেলা উপ-সহকারী কৃষি কর্মকর্তা ও ইউপি মেম্বারের যোগসাজশে প্রান্তিক কৃষকের নাম না দিয়ে প্রণোদনার মাল বিক্রি করে দেওয়া হচ্ছে।

সম্প্রতি গত ২০ এপ্রিল ৭২ জন কৃষকের বীজ ও ৩৬ জন কৃষকের সার পাচারের সময় স্থানীয়রা আটক করে উপজেলা প্রশাসনের কাছে হস্তান্তর করা হয়। ওই ঘটনার পর প্রণোদনা বিতরণ স্থগিত রাখা হয়। বিষয়টি খতিয়ে দেখতে একটি তদন্ত কমিটিও গঠন করা হয়।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান এরশাদুল হক জানান, হাজার হাজার কৃষকের তালিকা কিন্তু কারা প্রান্তিক কৃষক কার্ডে তা উল্লেখ নেই। এ বিষয়ে কৃষি অফিস ব্যবস্থা গ্রহণ করতে পারে।

উপজেলা কৃষি কর্মকর্তা গোলাম সরোয়ার তুষার জানান, তালিকায় কিছু অসংগতি রয়েছে। তালিকা প্রণোয়ন করেন ইউপি চেয়ারম্যান ও মেম্বারগণ।

উপজেলা নির্বাহী অফিসার রাফিকুজ্জামান জানান, সার পাচারের বিষয়টি তদন্ত চলছে। এদিকে ৫ দিন বন্ধ থাকার পর মঙ্গলবার প্রণোদনা বিতরণ শুরু হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর