• মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০২:৩৪ অপরাহ্ন
  • Bengali Bengali English English
নোটিশ :
* ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে বীরযোদ্ধা অনলাইন পত্রিকার পক্ষ থেকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা * বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলাতে অভিজ্ঞ সংবাদকর্মী  আবশ্যক। আগ্রহীদের নিম্নে ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

দুর্গাপুরে জোর করে ধান কাটার অভিযোগে সংবাদ সম্মেলন

বীরযোদ্ধা / ৮০
প্রকাশিত : ৯:৫৭ পিএম, (বুধবার) ৫ মে ২০২১

ময়মনসিংহ ব্যুরো :

নেত্রকোনার দুর্গাপুর উপজেলার গাঁওকান্দিয়া ইউনিয়নের মুন্সিপাড়া গ্রামের জলিল তালুকদার ও তার স্ত্রী আনোয়ারা বেগমের জমির পাকা ধান জোর করে কেটে নিয়ে যায় একই গ্রামের মৃত উসমান গনির পুত্র মোঃ শাখাওয়াৎ হোসেন হারুন ও তৎ ভ্রাতাগণ। এরই জেরে দুর্গাপুর প্রেসক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

এ নিয়ে বুধবার দুপুরে জলিল তালুকদার ও তার স্ত্রী আনোয়ারা বেগমের পক্ষে তাদের ছেলে আশরাফ হোসেন শাহীন লিখিত বক্তব্যে বলেন, আমার বাবা ও মায়ের নামে ১৯৯১ ও ১৯৯২ সনে মোট সাত একর আট শতক জমি সাব কবলা দলিলমুলে খরিদ করা হয়েছিল। যার এস এ খতিয়ান ১৭৬ ও ১৫৫ এবং বি আর এস খতিয়ান- ৯৮৫ ও ৫৮৪ দলিল নং- ৩৮৪১, ৪৩১৬ ও ৩৮৪০। আমার পিতা জীবিত থাকাকালীন সময়ে ওই জমি ভোগ দখলের ক্ষেত্রে কেউ কোনো দিন বাধা সৃষ্টি করেনি। ২০১৯ সনে আমার পিতার মৃত্যুর পর এলাকায় ভুমিদস্যু হিসেবে পরিচিত একই গ্রামের বাসিন্দা মৃত উসমান গনির পুত্র শাখাওয়াৎ হোসেন হারুন ও তৎ ভ্রাতাগণ আমার পিতা-মাতার জমি বেদখলের পায়তারা করছে।

গত ২৮ এপ্রিল আমাদের জমিতে ধান কাটতে গেলে সাখাওয়াৎ হোসেন গং তারা দেশীয় অস্ত্রসহ আমাদেরকে বাধা দিলে আমরা প্রাণের ভয়ে ধান কাটা ফেলে রেখে বাড়ীতে ফিরে আসি। পরবর্তীতে এ বিষয়ে দুর্গাপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করলেও আজ পর্যন্ত বিষয়টি কোন সুরাহা হয়নি। উপরন্ত এ সুযোগে ওই ভুমিদস্যুরা আমাদের সমস্ত জমির ধান কেটে নিয়ে জমি দখলের উদ্যেশ্যে হুমকি প্রদান করে যায়।

এ সময় উপস্থিত ছিলেন জমির মালিক শাহীনের মা আনোয়ারা বেগম, ভাই মাছুম মিয়া, রুবেল মিয়া, উপজেলা আওয়ামীলীগ নেতা মোঃ আবুল হাসেম, উপজেলা শ্রমিকলীগ এর সভাপতি মোঃ আসাদুজ্জামান আসাদ ও সাধারন সম্পাদক মোঃ খোকন মিয়া প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর