• সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ১০:১৪ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
নোটিশ :
* ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে বীরযোদ্ধা অনলাইন পত্রিকার পক্ষ থেকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা * বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলাতে অভিজ্ঞ সংবাদকর্মী  আবশ্যক। আগ্রহীদের নিম্নে ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

দলিল লেখক সমিতি গঠন নিয়ে দ্বন্দ্ব, থানায় অভিযোগ

বীরযোদ্ধা / ৫৫
প্রকাশিত : ৮:০৭ পিএম, (বুধবার) ২ জুন ২০২১

ময়মনসিংহ ব্যুরো :

জামালপুরের ইসলামপুর উপজেলা শাখা দলিল লেখক সমিতি নিয়ে দ্বন্দ্ব চরমে পৌঁছেছে। নতুন কমিটি গঠনকে কেন্দ্র করে অনুমোদিত নতুন কমিটি’র সভাপতি ও সম্পাদকের বাড়ি ঘরে মঙ্গরবার হামলা ও চেয়ার টেবিল ভাংচুরের ঘটনা ঘটেছে। এসব ঘটনায় ইসলামপুর থানা অভিযোগ দায়ের হয়েছে।

অভিযোগে ও ঘটনার বিবরণে জানা যায়, গত ১৫ মে বাংলাদেশ দলিল লেখক সমিতি ইসলামপুর উপজেলা শাখার মেয়াদ উত্তীর্ণ পুরাতন কমিটি বিলুপ্ত করে ১জুন মঙ্গলবার দলিল লেখক শামছুল হককে সভাপতি ও কাজী মো: শফিকুল ইসলাম সাহিদকে সাধারণ সম্পাদক করে ২১সদস্য বিশিষ্ট তিন বছর মেয়াদী নতুন কার্যকরি কমিটি অনুমোদন দেয় জামালপুর জেলা শাখা দলিল লেখক সমিতি।

এদিকে সদ্য বিলুপ্ত কমিটি’র সভাপতি মোহন মিয়া বুধবার দুপুরে ইসলামপুর সাব রেজিস্ট্রার অফিস প্রাঙ্গণে তার পক্ষে দলিল লেখকদের নিয়ে এক প্রতিবাদ সমাবেশে নতুন কমিটিকে অবৈধ দাবী করে বলেন, জেলা কমিটি’র সাধারণ সম্পাদক ফরিদুল ইসলামের স্বাক্ষর ছাড়াই একটি অবৈধ কমিটি দিয়েছে। এটা আমরা মানিনা, আমরা বৈধভাবে একটি কমিটি জমা দিয়েছিলাম সেটি জেলা কমিটি অনুমোদন দেয়নি। তাই অবৈধ কমিটি বাতিলের দাবী জানাচ্ছি।

জামালপুর জেলা দলিল লেখক সমিতি’র সাধারণ সম্পাদক ফরিদুল ইসলাম জানান, “আমি সাধারণ সম্পাদক আমি ইসলামপুর দলিল লেখক সমিতি’র ব্যাপারে কিছু জানিনা, অবৈধভাবে নতুন কমিটি অনুমোদন হয়েছে।”

এ ব্যাপারে ওই অভিযোগ অস্বীকার করে জামালপুর জেলা শাখার সভাপতি আলহাজ্ব মো: জাহিদুল হক সেলিম জানান, জামালপুর জেলা দলিল লেখক সমিতি’র সাধারণ সম্পাদক ফরিদুল ইসলামকে নানান অনিয়েমের কারণে নোটিশ করে অব্যাহতি দেওয়া হয়েছে। বর্তমানে সমিতি’র ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্বে রয়েছে রাশেদুল হাসান নওশাদ। তাই বৈধভাবেই ইসলামপুর উপজেলা শাখা নতুন কমিটি অনুমোদন হয়েছে। একই ভাবে আমরা মেলান্দহ উপজেলা দলিল লেখক সমিতিও অনুমোদন দিয়েছি।

এদিকে মঙ্গলবার বিকালে দলিল লেখক সমিতির নতুন কমিটি গঠনকে কেন্দ্র করেই অনুমোদিত নতুন কমিটি’র সভাপতি শামছুল হকের বাড়ি ঘরে হামলা ও সাবরেজিষ্ট্রার অফিস প্রাঙ্গণের চেয়ার টেবিল ভাংচুরে ঘটনা ঘটে।

এ ব্যাপারে নতুন কমিটি’র সভাপতি শামছুল হকের ছেলে শাহ আলম অভিযোগ করে বলেন,“আমার পিতা আজ জেলা থেকে ইসলামপুর সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখক সমিতি’র সভাপতি মনোনিত হওয়ার পর বিবাদীরা ক্ষিপ্ত হয়ে বিকালে আমাদের বসতবাড়ীতে হামলা, ভাঙচুর করে এবং আমার ভাই সোহেল রানার ওপর এলোপাথারিভাবে আক্রমন চালিয়ে আহত করে। আমার পিতা কমিটি থেকে অব্যাহতি না দিলে দেখে নেওয়ার হুমকি দেয়।”

নতুন কমিটি’র সভাপতি শামছুল হক ও সাধারণ সম্পাদক কাজী মো: শফিকুল ইসলাম সাহিদ জানান, জেলা কমিটি খোজঁ খবর নিয়ে আমাদের নতুন কমিটিতে রেখেছে। কমিটি গঠনে কোন অনিয়ম হয়নি। বাড়িতে হামলা ঘটনার ব্যাপারে জানান, সমিতি’র কোন সদস্য আমাদের বাড়িতে হামলা করেনি। স্থানীয় ও বহিরাগতরা হামলা করেছে। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে। ঘটনার পর অভিযোগ পেয়ে ইসলামপুর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর