• সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ১১:১৩ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
নোটিশ :
* ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে বীরযোদ্ধা অনলাইন পত্রিকার পক্ষ থেকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা * বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলাতে অভিজ্ঞ সংবাদকর্মী  আবশ্যক। আগ্রহীদের নিম্নে ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

ত্রিশাল পৌরসভায় ৩৩ কোটি ৬৭ লক্ষ টাকার বাজেট ঘোষনা

বীরযোদ্ধা / ৪০
প্রকাশিত : ৭:৪৮ পিএম, (বৃহস্পতিবার) ২৪ জুন ২০২১

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি :

ত্রিশাল পৌরসভার ২০২১-২২ অর্থবছরের ৩৩ কোটি ৬৭ লক্ষ টাকার বাজেট ঘোষনা করা হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে পৌর মিলনায়তনে পৌর মেয়র আলহাজ্ব এবিএম আনিছুজ্জামান এ বাজেট ঘোষনা করেন।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মতিন সরকার।

উপস্থিত ছিলেন- পৌর প্যানেল মেয়র-১ রাশিদুল হাসান বিপ্লব, প্যানেল মেয়র-২ মানিক সাইফুল, পৌর সচিব নজরুল ইসলাম, পৌর প্রশাসক মনিরুজ্জামান, কাউন্সিলর উসমান গনী কুসুম, শাহীন মিয়া, মেহেদী হাসান নাসিম, খালেদ মাহমুদ সুমন প্রমুখ।

আয় ব্যয় পর্যালোচনা করে ২০২১-২২ অর্থবছরের বাজেটে আয় নির্ধারণ করে বাজেটের রাজস্ব খাতে ৫ কোটি ৪৯ লক্ষ টাকা, নগর উন্নয়ন প্রকল্প খাতে ৬ কোটি টাকা, এমজিএস পি প্রকল্পের ১৫ কোটি টাকা, জলবায়ু পরিবর্তন মোকাবেলা প্রকল্পে ৪ কোটি টাকা, মশক নিধন, করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে ১৮ লক্ষ টাকা, বার্ষিক উন্নয়ন কর্মসূচির আওতায় ৩ কোটি টাকা সহ ২৮ কোটি আঠার লক্ষ টাকার আয় ধার্য করা হয়। অপর দিকে রাজস্ব ব্যয় ৫ কোটি ৩৭ লক্ষ টাকা ও উন্নয়ন ব্যয় ২৮ কোটি ১৮ লক্ষ টাকা ধার্য করা হয়েছে।

মেয়র আনিছ বলেন, করোনা ভাইরাসের প্রভাবে সারা বিশ্ব মহামারীতে আক্রান্ত। পৌরবাসী আমাকে তৃতীয়বারের মত মেয়র নির্বাচিত করায় পৌরবাসীর উন্নয়নে কাজ করে যাবো। এবারের বাজেটে জনদুর্ভোগ লাঘব ও নাগরিক সেবার মান উন্নয়নের দিকে সবচেয়ে বেশি গুরুত্ব দেয়ার পাশাপাশি সাধারন মানুষের সুযোগ সুবিধা বৃদ্ধির দিকে গুরুত্ব প্রদানসহ কোভিট-১৯ প্রতিরোধে লক্ষ রেখে বাজেট পেশ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর