• বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ১০:১০ অপরাহ্ন
  • Bengali Bengali English English
নোটিশ :
* ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে বীরযোদ্ধা অনলাইন পত্রিকার পক্ষ থেকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা * বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলাতে অভিজ্ঞ সংবাদকর্মী  আবশ্যক। আগ্রহীদের নিম্নে ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

ত্রিশালে ভুল চিকিৎসায় গরু মরার অভিযোগ

বীরযোদ্ধা / ৬১
প্রকাশিত : ৮:১৬ পিএম, (শুক্রবার) ১৬ জুলাই ২০২১

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি :

ত্রিশাল উপজেলার সাখুয়া ইউনিয়নের ফকির বাজারের আফাজ উদ্দিনের একটি গবাদি পশুকে (গাভী) ভুল চিকিৎসা দেওয়ার কারণে মারা গিয়েছে বলে অভিযোগ উঠেছে।

জানা যায়, গতকাল বৃহস্পতিবার (১৫ জুলাই) দুপুরে আফাজ উদ্দিনের স্ত্রী ও ছেলে তাদের গর্ভবতী গাভীর উনা ফোলা সমস্যা নিয়ে উপজেলার প্রাণিসম্পদ হাসপাতালে নিয়ে আসে।

হাসপাতালের ভেটেরিনারি সার্জন ডাঃ তানজিলা ফেরদৌসী গরুটির চিকিৎসা করেন। চিকিৎসারত অবস্থায় হাসপাতালেই গাভীটির মৃত্যু হয়। এতে দরিদ্র গাভীর মালিকের স্ত্রীর আহাজারিতে হাসপাতাল এলাকা ভারী হয়ে উঠে।

তিনি হাও মাও করে কাঁদতে থাকেন এবং বলতে থাকেন স্যালাইন দেওয়ার সময়ও আমার গরু দাঁড়িয়ে ছিল। ইনজেকশন পুষ করতেই আমার গরু হঠাৎ পরে মরে গেলো। আমার গাভীকে ভুল চিকিৎসা করে মেরে ফেলা হয়েছে। ওষুধে গরু মারা যেতে পারে এমনটি তারা আমাদের বলেনি। ডাক্তারের সহযোগী যে ইনজেকশন পুষ করেছে তাকেও আমরা খুঁজে পাচ্ছিনা।

আফাজ উদ্দিনের ছেলে বলেন, আমরা আমাদের গরুটিকে দুই মাইল হাটিয়ে নিয়ে তারপর অটোতে করে এখানে নিয়ে এসেছি। আমাদের গরু ভুল চিকিৎসায়ই মারা গেছে।

তবে এই অভিযোগ অস্বীকার করে ভেটেরিনারি সার্জন তানজিলা ফেরদৌসী বলেন, আমাদের কাছে যখন নিয়ে আসছে তখন উনাদের গরুর অবস্থা খুব খরাপ ছিল। আমি চিকিৎসা শুরুর আগে উনাদের বলেছি আপনাদের গরু বাঁচার চান্স ৫০ পার্সেন্ট। উনারা অনুমতি দিলে আমি চিকিৎসা শুরু করি। আমি গরুর রোগ অনুযায়ী চিকিৎসা দিয়েছি। কোনো ভুল চিকিৎসা দেইনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর