• মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০১:৪০ অপরাহ্ন
  • Bengali Bengali English English
নোটিশ :
* ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে বীরযোদ্ধা অনলাইন পত্রিকার পক্ষ থেকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা * বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলাতে অভিজ্ঞ সংবাদকর্মী  আবশ্যক। আগ্রহীদের নিম্নে ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

ঝিনাইদহে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে মানববন্ধন

বীরযোদ্ধা / ৬৫
প্রকাশিত : ৪:২২ পিএম, (বৃহস্পতিবার) ৩ জুন ২০২১

নিজস্ব প্রতিবেদক, ঝিনাইদহ :

দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে মানববন্ধন করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ, ঝিনাইদহ জেলা শাখার নেতৃবৃন্দ। বৃহস্পতিবার বেলা ১১টায় ঝিনাইদহ পায়রা চত্ত্বরে কেন্দ্র ঘোষিত দেশব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে ওই মানববন্ধনের আয়োজন করা হয়। জেলা সভাপতি ডা. এইচ এম মোমতাজুল করীমের সভাপতিত্বে ও সেক্রেটারী প্রভাষক মাওলানা শিহাব উদ্দীনের সঞ্চালনায় ১ ঘন্টাব্যাপী স্থায়ী মানববন্ধনে দলটির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশ নেন।

সভাপতির বক্তব্যে ইসলামী আন্দোলনের ঝিনাইদহ জেলা সভাপতি ডা. এইচ এম মোমতাজুল করীম বলেন, মহামারি করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে দেশের শিক্ষা ব্যবস্থা। শিক্ষার সঙ্গে জড়িত সব কিছুতেই বিপর্যয় নেমে এসেছে। লাগাতার ১৫ মাস ধরে স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় বন্ধ। মাঝখানে কিছুদিন কওমি মাদরাসা চালু থাকলেও আবারো তা বন্ধ করে দেয়া হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার সুযোগে কোমলমতি শিক্ষার্থীরা বিভিন্ন অপরাধে জড়িয়ে পড়ছে। মাদকাসক্ত হয়েছে অনেক ছাত্রছাত্রী। অনলাইনে পড়াশুনার অজুহাতে ছাত্রছাত্রীদের একটি বিপুল অংশ অনলাইন ভিত্তিক বিভিন্ন গেমসে আসক্ত হয়ে গেছে। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ফলে আর্থিক বিপর্যয়েও লাখ লাখ পরিবার পথে বসেছে।

তিনি বলেন, শিক্ষামন্ত্রী বলছেন- শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার জন্য অভিভাবকদের কোন চাপ নেই, তার এ বক্তব্যে প্রমাণ করে দেশের সাধারণ মানুষের সাথে মন্ত্রীদের কোনো সম্পর্ক নেই। শিক্ষা ব্যবস্থা ধ্বংসে ভিনদেশি চক্রান্ত কাজ করছে কিনা তা খতিয়ে দেখতে হবে। তিনি অবিলম্বে সবধরনের শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি জানান।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলনের ঝিনাইদহ জেলা সহসভাপতি মাস্টার শরীফুল ইসলাম, সহসভাপতি মুফতী মাহমুদুল হাসান হুমায়ুন, সাংগঠনিক সম্পাদক মাওলানা হুমায়ুন কবীর, প্রচার ও দাওয়াহ সম্পাদক মুফতী রাসেল উদ্দীন, ইসলামী শ্রমিক আন্দোলনের জেলা সাধারণ সম্পাদক মাওলানা আশরাফ আলী ফারুকী, ইসলামী যুব আন্দোলনের জেলা সভাপতি, মুফতী আলী হুসাইন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের জেলা সভাপতি মুহাম্মাদ আরিফুর রহমান প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর