• বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৭:৩৪ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
নোটিশ :
* ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে বীরযোদ্ধা অনলাইন পত্রিকার পক্ষ থেকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা * বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলাতে অভিজ্ঞ সংবাদকর্মী  আবশ্যক। আগ্রহীদের নিম্নে ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

ঝিনাইদহে দুরপাল্লার বাস চলাচল শুরু, উপেক্ষিত স্বাস্থ্যবিধি

বীরযোদ্ধা / ১২৫
প্রকাশিত : ৪:২৫ পিএম, (সোমবার) ২৪ মে ২০২১

খালিদ হাসান :

দীর্ঘ ৪৯ দিন পর সারাদেশের ন্যায় ঝিনাইদহেও শুরু হয়েছে দুরপাল্লার ও আন্ত:জেলার বিভিন্ন রুটে বাস চলাচল।

সোমবার সকাল থেকে শহরের কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে ঢাকা, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে বাস চলাচল শুরু হয়েছে। এ ছাড়াও চলাচল করছে আন্তঃজেলার বাসগুলো।

সকালে শহরের কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় গিয়ে দেখা যায়, অর্ধেক যাত্রী নিয়ে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বাস ছেড়ে যাচ্ছে। তবে উপেক্ষিত হচ্ছে স্বাস্থ্যবিধি। বাস কাউন্টার বা বাসে ওঠার সময় ব্যবহার করা হচ্ছে না স্যানিটাইজেশন। অনেক বাসে একই সীটে ২ জন যাত্রী চলাচল করছে। ব্যবহার করা হচ্ছে না মাস্ক।

বাস যাত্রা শুরু করার আগে জীবাণুনাশক দিয়ে গাড়ী জীবাণুমুক্ত করা, বাসের চালক, শ্রমিক কর্মচারী ও যাত্রীদের বাধ্যতামুলক মাস্ক পরিধান ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার নিশ্চিত করার নির্দেশ থাকলেও তা উপেক্ষিত হচ্ছে। ছেড়ে যাওয়ার সময় কোনো বাস জীবাণুমুক্ত করা হচ্ছে না। যাত্রীদের অধিকাংশের মুখেই ছিল না মাস্ক।

এ ব্যাপারে ঝিনাইদহের অতিরিক্ত জেলা প্রশাসক সেলিম রেজা বীরযোদ্ধাকে বলেন, পরিবহণ চলাচলে স্বাস্থ্যবিধি মানার বিষয়ে জেলা প্রশাসনের পক্ষ থেকে নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর