• সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৯:২৫ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
নোটিশ :
* ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে বীরযোদ্ধা অনলাইন পত্রিকার পক্ষ থেকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা * বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলাতে অভিজ্ঞ সংবাদকর্মী  আবশ্যক। আগ্রহীদের নিম্নে ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

ঝিনাইদহে জোর করে জমি দখলের অভিযোগ

বীরযোদ্ধা / ৬২
প্রকাশিত : ৪:২৭ পিএম, (মঙ্গলবার) ১৭ আগস্ট ২০২১

নিজস্ব প্রতিবেদক :

ঝিনাইদহে জোর করে অবৈধভাবে জমি দখলের অভিযোগ করেছেন মোছাঃ আনোয়ারা বেগম নামে এক নারী। এ নিয়ে সম্প্রতি আদালত ১৪৪ ধারা করে। তারপর একপক্ষ জোর করে জমিতে চাষ দিয়ে দখলের চেষ্টা করছেন বলে থানায় লিখিত অভিযোগ করেছেন এই নারী। আনোয়ারা বেগম ঝিনাইদহ শহরের পূর্ব কাঞ্চননগর এলাকার এইচএসএস সড়কের বাসিন্দা। তার স্বামীর নাম একেএম ফয়জুর রহমান।

ঘটনার বিবরণে জানা যায়, ঝিনাইদহ সদর উপজেলার ১৫৯ নং পবহাটী মৌজার খারিজ ১৪০৯, হোল্ডিং ৪৪৮১, এসএ ১৭৮৭ নং দাগে ১৯ শতক জমির মধ্যে ৪.৩৪ শতক জমি মোছাঃ আনোয়ারা বেগম রেকর্ড মূলে মালিক হয়। এরপর জমিটির দীর্ঘদিন ধরে পার্শ্ব বেড়া দিয়ে ভোগ দখল করে আসছে। সম্প্রতি তারই প্রতিবেশী আনারুল বিশ্বাস, আনিচুর রহমান, সাফিয়ার রহমান, আতিয়ার রহমান, সুমন মোল্ল্যা ও মোঃ রাজন জমিটি তাদের দাবি করে জোরপূর্বক ভোগ দখলের চেষ্টা করে। বিষয়টি নিয়ে আদালত যায় আনোয়ারা বেগম। ফলে বিষয়টি আমলে নিয়ে আদালত সুষ্ঠ্য সমাধান না হওয়া পর্যন্ত উভয় পক্ষকে জমিতে যাওয়া থেকে বিরত রাখার জন্য ১৪৪ ধারা জারি করে। তারপরও ১৫ আগষ্ট ভোরে আনারুল বিশ্বাস, আনিচুর রহমান, সাফিয়ার রহমান ও আতিয়ার রহমান জমিটি ট্রাক্টর দিয়ে চাষ করে গাছ লাগিয়ে দখলের চেষ্টা করছে।

ঝিনাইদহ সদর থানার ওসি (তদন্ত) এমদাদ হোসেন জানান, জমিটি নিয়ে আগেই আদালত ১৪৪ ধারা জারি করেছিল। সর্বশেষ এক পক্ষের জোর করে দখল নেওয়ার বিষয়টি নিয়ে লিখিত অভিযোগ পেয়েছি। এখন তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর