• শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৫:২৭ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
নোটিশ :
* ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে বীরযোদ্ধা অনলাইন পত্রিকার পক্ষ থেকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা * বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলাতে অভিজ্ঞ সংবাদকর্মী  আবশ্যক। আগ্রহীদের নিম্নে ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

ঝিনাইগাতীতে স্বেচ্ছাশ্রমে বাঁশের সাঁকো নির্মাণ

বীরযোদ্ধা / ৮১
প্রকাশিত : ১০:৫০ এএম, (বৃহস্পতিবার) ১৫ জুলাই ২০২১

ময়মনসিংহ ব্যুরো :

শেরপুরের ঝিনাইগাতীতে বিধ্বস্ত রাস্তায় স্বেচ্ছাশ্রমের মাধ্যমে বাঁশের সাঁকো নির্মাণ করলেন গ্রামবাসীরা। গত (১৩ জুলাই) মঙ্গলবার গ্রামবাসীরা এ সাঁকো নির্মান করেন।

জানা গেছে, গত ৩০ জুন বুধবার অবিরাম বর্ষন ও উজান থেকে নেমে আসা মহারশি নদীর পাহাড়ি ঢলের পানির তোড়ে উপজেলা সদর ইউনিয়নের দিঘীরপার নদীর বন্যানিয়ন্ত্রন বাঁধ ভেঙ্গে ভাটি এলাকার ৬ গ্রামের শতশত মানুষ পানি বন্দি হয়ে পরে। আহাম্মদ নগর-দিঘীরপাড় পাকা সড়কের প্রায় ১শ’ ফুট ভেঙ্গে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পরে। বিচ্ছিন্ন সড়ক যোগাযোগ চালু করতে ওই ভাঙ্গা অংশে একটি কাঠের সেতু নির্মাণের জন্য প্রশাসনের পক্ষ থেকে ২ লাখ টাকাও বরাদ্দ দেয়া হয়। কিন্তু এ রিপোর্ট লেখা পর্যন্ত গত প্রায় ১৫ দিনেও নির্মিত হয়নি সেতু। ফলে ওই ভাঙ্গা অংশে কলার ভেলায় পারাপার হতে হয় গ্রামবাসীদের। এতে দুর্ভোগে পরেন কয়েকটি গ্রামের শতশত মানুষ। শতশত মানুষের দুর্ভোগ লাঘবে অবশেষে গ্রামবাসীরা স্বেচ্ছাশ্রমের মাধ্যমে প্লাস্টিকের ২০টি ড্রামের ওপর প্রায় ৮০ ফুট দৈর্ঘ্য একটি বাঁশের সাঁকো নির্মাণ করেন। বাড়ি বাড়ি থেকে বাঁশ সংগ্রহ করে সাঁকোটি নির্মাণ করা হয়। এলকাবাসীর কেউ দিয়েছেন বাঁশ, কেউ দিয়েছেন টাকা আর কেউ দিয়েছেন স্বেচ্ছাশ্রম এভাবেই সবাই মিলে স্বেচ্ছাশ্রমে প্রায় ৮০ ফুট দৈর্ঘ্য ও ৮ ফুট প্রস্থের সাঁকোটি নির্মাণ করেছেন।

কাঠের সেতু নির্মাণ প্রকল্পের সভাপতি আব্দুল কুদ্দুস বলেন, খুঁটি তৈরির ও কাঠ সংগ্রহের কাজ চলছে। ঈদের আগেই সেতু নির্মাণের কাজ শেষ হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

উপজেলা প্রকৌশলী মোজাম্মেল হক বলেন, ‘ভেঙে যাওয়া সড়কে প্রাথমিকভাবে একটি কাঠের সেতু নির্মাণের প্রস্তুতি চলছে। পরবর্তীতে সেখানে একটি ব্রীজ নির্মাণ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর