• সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৭:৫৭ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
নোটিশ :
* ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে বীরযোদ্ধা অনলাইন পত্রিকার পক্ষ থেকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা * বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলাতে অভিজ্ঞ সংবাদকর্মী  আবশ্যক। আগ্রহীদের নিম্নে ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

ঝিনাইগাতীতে কৃষক মাঠ দিবস

বীরযোদ্ধা / ৩৬
প্রকাশিত : ৫:৩৮ পিএম, (সোমবার) ১৫ নভেম্বর ২০২১

শেরপুর প্রতিনিধি : 

ঝিনাইগাতী উপজেলায় ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে, হারভেষ্টপ্লাস বিংস প্রকল্পের আয়োজনে জিংক ধান ব্রি ধান ৭২ প্রদর্শনীর কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৫ নভেম্বর) সকালে উপজেলার সদর ইউনিয়নের বন্দভাটপাড়া গ্রামে এ মাঠ দিবস অনুষ্ঠিত হয়।

ঝিনাইগাতী সদর ইউপি চেয়ারম্যান মোফাজ্জল হোসেন চাঁনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কৃষি কর্মকর্তা কৃষিবিদ হুমায়ুন কবীর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা ফরহাদ হোসেন। এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, প্রজেক্ট অফিসার মানিক দেবনাথ, উপ-সহকারী কৃষি কর্মকর্তা নুরুল আমিন, মঞ্জুরুল ইসলাম, সুপারভাইজার তুহিন ইসলাম ও সবুজ রানা প্রমুখ।

মাঠ দিবসে বক্তারা বলেন, জিংক চালের ভাত খেলে ছেলে মেয়েরা খাটো হয় না, মেধা বিকাশ হয়, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ে, গর্ভবতী মা ও কিশোর-কিশোরীদের শারিরিক দুর্বলতা হয় না। মাঠ দিবসে এলাকার ১৮০ জন কৃষক-কৃষানীগণ উপস্থিত ছিলেন। মো. ফরিদ মিয়ার প্রদর্শনীতে নমুনা ফসল কর্তন করে হেক্টর প্রতি ৬.১১ টন ফলন পাওয়া যায়। উপস্থিত সকলে উক্ত ফলনে খুশি হন এবং আগামী বোরো মৌসুমে জিংক ধান ব্রি ধান৭৪ ও ব্রি ধান ৮৪ চাষাবাদ করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর