• শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৪:৪১ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
নোটিশ :
* ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে বীরযোদ্ধা অনলাইন পত্রিকার পক্ষ থেকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা * বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলাতে অভিজ্ঞ সংবাদকর্মী  আবশ্যক। আগ্রহীদের নিম্নে ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

ঝরে পড়া শিক্ষার্থীদের শিক্ষার মহাসোপানে ফিরিয়ে আনতে হবে

বীরযোদ্ধা / ১০৪
প্রকাশিত : ৭:৪৬ পিএম, (বৃহস্পতিবার) ২৯ জুলাই ২০২১

মোঃ ফারুক হোসেন :

নানা কারণে ধারাবাহিক শিক্ষার মহাসোপান থেকে ঝরে পড়া শিক্ষার্থীদের উন্মুক্ত ও দূরশিক্ষণের মাধ্যমে শিক্ষা জগতে ফিরিয়ে আনতে হবে। বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার দেশ জুড়ে বিস্তৃত ১২টি আঞ্চলিক কেন্দ্রের আঞ্চলিক পরিচালকদের সঙ্গে ভার্চুয়াল মতবিনিময় সভায় গত ২৮ জুলাই এ কথা বলেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে ‘সোনার বাংলা’র স্বপ্ন দেখেছেন তা বাস্তবায়নে শিক্ষার কোন বিকল্প নেই। তারই ধারাবাহিকতায় ২০৪১ সালের মধ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নত বাংলাদেশ গঠনের রূপরেখা দিয়েছেন।

মতবিনিময় সভায় উপাচার্য বলেন, বঙ্গবন্ধু বেঁচে থাকলে ‘সোনার বাংলা’ বাস্তবায়িত হয়ে যেত, এখন আমাদের সকলকে এই দায়িত্ব পালন করতে হবে। বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় পরিবারের জাতির পিতার এই স্বপ্ন বাস্তবায়নে দৃঢ় প্রত্যয় ও অঙ্গীকার নিতে হবে। এই লক্ষ্যে দক্ষ জনশক্তি সৃজনে উন্মুক্ত বিশ্ববিদ্যালয় সারাদেশে শিক্ষা সুবিধা বিস্তরণ করে চলেছে। মাঠ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় কালে তিনি তাঁদেরকে নিষ্ঠা ও সততার সঙ্গে কাজ করার আহ্বান জানান।

একই সঙ্গে মাননীয় উপাচার্য বাংলাদেশের আর্থসামাজিক অবস্থার কথা বিবেচনা করে দেশের প্রান্তিক জনগোষ্ঠী , পিছিয়ে পড়া নারী ও ক্ষুদ্র নৃগোষ্ঠীর জনগণকে শিক্ষার মহাসোপানে সংযুক্ত করতে আঞ্চলিক পরিচালকদের প্রতি আহ্বান জানান।

তিনি সময় ও অঞ্চলের চাহিদার সাথে মিল রেখে বাউবিতে নীড বেজ এডুকেশন, গণশিক্ষা, কর্মমূখী শিক্ষা ও জীবনব্যাপী শিক্ষা চালুর কথাও উল্লেখ করেন। মতবিনিময় সভায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মহাঃ শফিকুল আলম বক্তব্য রাখেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর