• রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ১১:৫১ অপরাহ্ন
  • Bengali Bengali English English
নোটিশ :
* ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে বীরযোদ্ধা অনলাইন পত্রিকার পক্ষ থেকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা * বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলাতে অভিজ্ঞ সংবাদকর্মী  আবশ্যক। আগ্রহীদের নিম্নে ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

চার মাস পর খুলেছে পাহাড়পুর বৌদ্ধবিহার

বীরযোদ্ধা / ১৯৯
প্রকাশিত : ৬:৫৫ পিএম, (বৃহস্পতিবার) ১৯ আগস্ট ২০২১

আহসান হাবীব শিপলু :

করোনার প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় দীর্ঘদিন ধরে ঐতিহাসিক পাহাড়পুর বৌদ্ধবিহার ও জাদুঘর বন্ধ ছিল। ৪ মাস ১৭দিন পর আজ বৃহস্পতিবার (১৯ আগস্ট) দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হলো ঐতিহাসিক পাহাড়পুর বৌদ্ধ বিহার পর্যাটন কেন্দ্রটি।

ইতোপূর্বে করোনার আক্রান্তের হার বেড়ে যাওয়ায় গত ২ এপ্রিল (শুক্রবার) থেকে নওগাঁ জেলার বদলগাছী উপজেলার ঐতিহাসিক পাহাড়পুর বৌদ্ধ বিহার ও যাদুঘর বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়।

দীর্ঘদিন পর আজ বৃহস্পতিবার পাহাড়পুর বৌদ্ধবিহার খোলার বিষয়টি নিশ্চিত করেছেন পাহাড়পুর বৌদ্ধ বিহারের কাস্টোডিয়ান মো. ফজলুল করিম আরজু।

তিনি জানান, করোনা সংক্রমণ রোধে দীর্ঘদিন বন্ধ থাকার পর ১৯ আগস্ট দর্শনার্থীদের জন্য শর্তসাপেক্ষে পাহাড়পুর বৌদ্ধ বিহার ও যাদুঘর খুলে দেওয়া হয়েছে।

শর্তগুলো হলো- সকলকে অবশ্যই মাস্ক পরিধান করতে হবে। সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। দলবেঁধে প্রবেশ করা যাবে না। ভিড় ও জনসমাগম এড়িয়ে চলতে হবে। স্বাস্থ্য বিভাগ কর্তৃক জারিকৃত সকল বিধিনিষেধ মানতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর