• সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০১:৫৬ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
নোটিশ :
* ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে বীরযোদ্ধা অনলাইন পত্রিকার পক্ষ থেকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা * বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলাতে অভিজ্ঞ সংবাদকর্মী  আবশ্যক। আগ্রহীদের নিম্নে ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

চলছে ঈদগাহ মাঠ পরিষ্কার পরিচ্ছন্নতার কাজ

বীরযোদ্ধা / ৫০
প্রকাশিত : ৩:১৯ পিএম, (বৃহস্পতিবার) ১৩ মে ২০২১

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি :

আজ বৃহস্পতিবার সকাল থেকেই চলছে ভালুকা উপজেলার বিভিন্ন এলাকায় ঈদগাহ মাঠ পরিষ্কার পরিচ্ছন্নতার কাজ। বিভিন্ন এলাকা ঘুরে ঈদগাহ মাঠ পরিষ্কার পরিচ্ছন্নতা করাসহ সাজানো গুছানোর কাজ করতে দেখা গেছে।

আজ বৃহস্পতিবার সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন মুসলিম দেশগুলোতে ঈদুল ফিতরের নামাজ আদায় করা হয়েছে। এরই ধারাবাহিকতায় সৌদি আরবের পরের দিন আমাদের বাংলাদেশে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। আজ রোজা ৩০টি পূর্ণ হতে চলেছে। ধর্মপ্রাণ মুসলমানরা রমজানের ৩০টি রোজা রাখার পর ঈদুল ফিতরের নামাজ আদায়ের মাধ্যমে ধর্মীয় ঈদ উৎসব পালন করে থাকেন।

ঈদের দিন ঈদুল ফিতরের নামাজ আদায় করার জন্য ভালুকা উপজেলার ১১টি ইউনিয়ন ও পৌরসভায় বহু ঈদ জামাত অনুষ্ঠিত হয়। চলমান লকডাউন ও করোনা প্রাদুর্ভাবের কারনে গণজমায়েত ও ঈদগাহ মাঠে নামাজ আদায়ে বিধি নিষেধ আরোপ করেছে সরকার। স্ব স্ব মসজিদে স্বাস্থ্য বিধি মেনে ঈদ জামাত আদায়ের দিক নির্দেশনা দেওয়া হয়েছে। কিন্তু নিষেধাজ্ঞা উপেক্ষা করেও বহু জায়গায় ঈদগাহ মাঠে নামাজ আদায়ের প্রস্তুতি চলছে। এরই প্রেক্ষিতে কোনো কোনো ঈদগাহ মাঠের পরিষ্কার পরিচ্ছন্নতার কাজ করতে দেখা গেছে।

ঈদগাহ মাঠের পরিচ্ছন্ন কাজের দায়িত্বে থাকা রফিকুল ইসলাম বীরযোদ্ধাকে বলেন, আমরা সরকারি নির্দেশনাকে সম্মান জানিয়ে এবং যথাযথ স্বাস্থ্য বিধি মেনে ঈদের জামাত আদায়ের প্রস্তুতি গ্রহণ করছি। তাছাড়া ঈদের জামাতে বহু মুসল্লির সমাগম হওয়ার সম্ভাবনা রয়েছে। আর অতো মুসল্লিদের মসজিদ গৃহে জায়গা দেওয়া সম্ভব নয়। এজন্য মাঠে সামাজিক দুরত্ব বজায় রেখেই নামাজ আদায় করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর