• শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০২:১১ অপরাহ্ন
  • Bengali Bengali English English
নোটিশ :
* ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে বীরযোদ্ধা অনলাইন পত্রিকার পক্ষ থেকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা * বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলাতে অভিজ্ঞ সংবাদকর্মী  আবশ্যক। আগ্রহীদের নিম্নে ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

গ্রেফতার এড়াতে গাঢাকা দিয়েছে ইউপি চেয়ারম্যান, সেবা থেকে বঞ্চিত জনগণ

বীরযোদ্ধা / ৩১২
প্রকাশিত : ৪:৪৬ পিএম, (রবিবার) ২৩ মে ২০২১

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি :

ভালুকা উপজেলার ৬নং ভালুকা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শিহাব আমিন খান গ্রেফতার এড়াতে গাঢাকা দেওয়ায় সেবা থেকে বঞ্চিত হচ্ছেন ওই ইউনিয়নের জনসাধারণ।

খোঁজ নিয়ে জানা যায়, গত ১৬ মে বনের জমি থেকে গাছ কাটার অভিযোগে ভালুকা বিট অফিসের হাজী বাজার ক্যাম্প ইনচার্জ সাফেরুজ্জামান বাদী হয়ে ইউপি চেয়ারম্যান শিহাব আমিন খানের বিরুদ্ধে মামলা করেন। মামলার পর পরই গ্রেফতার এড়াতে চেয়ারম্যান শিহাব গাঢাকা দেন। উপজেলার একটি গুরুত্বপূর্ণ সদর ইউনিয়নের চেয়ারম্যান পলাতক থাকায় সেবা নিতে আসা সাধারণ জনগণ জন্ম নিবন্ধন, ওয়ারিশান সনদপত্র, নাগরিক সনদপত্রসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ নাগরিক সেবা থেকে বঞ্চিত হয়ে হয়রানি হচ্ছে বলে স্থানীয় জনগণ অভিযোগ করেছেন। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যয়নরত ছাত্র/ছাত্রীদের পরিচয়পত্র প্রদানের জন্য পিতা-মাতা জন্ম নিবন্ধন বাধ্যতামূলক। কাগজপত্র জমা দেয়ার শেষ তারিখ আজ (রবিবার) হওয়ায় অভিভাবকরা কয়েক দিন যাবত ওই ইউনিয়ন পরিষদের কার্যালয়ে গিয়ে চেয়ারম্যানকে না পেয়ে ব্যর্থ হয়ে ফিরে এসেছেন।

মেদিলা গ্রামের বাসিন্দা আসাদুজ্জামান জানান, আমার ছেলে মেদিলা আদর্শ উচ্চ বিদ্যালয়ে অধ্যয়নরত স্কুল থেকে কিছু কাগজপত্র চেয়েছে। তার মাঝে পিতা মাতার জন্ম নিবন্ধনের সনদপত্র লাগে। বেশ কয়েক দিন যাবত জন্ম নিবন্ধন করতে গিয়ে চেয়ারম্যানকে না পেয়ে পরিষদ থেকে ঘুরে এসেছি।

চেয়ারম্যান শিহাব আমীন খানের সরকারী ও ব্যক্তিগত মোবাইল নম্বর এ বার বার কল দেয়ার পর বন্ধ থাকায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

মামলার তদন্তকারী কর্মকর্তা (পরিদর্শক) তদন্ত জানান, আসামীরা সবাই পলাতক রয়েছে। গ্রেফতারের জন্য বিভিন্ন জায়গায় অভিযান চালানো হচ্ছে। বর্তমানে মামলাটি ডিবি পুলিশ তদন্তের দায়িত্ব নিয়েছেন।

ভালুকা উপজেলা নির্বাহী অফিসা সালমা খাতুন জানান, পরিষদে অনুপস্থিতির বিষয়টি অবগত হয়েছি এবং আমি ব্যবস্থা নিচ্ছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর