• বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ১০:২৫ অপরাহ্ন
  • Bengali Bengali English English
নোটিশ :
* ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীকে বীরযোদ্ধা অনলাইন পত্রিকার পক্ষ থেকে জানাই প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা * বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলাতে অভিজ্ঞ সংবাদকর্মী  আবশ্যক। আগ্রহীদের নিম্নে ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

গ্রেনেড হামলায় শহীদদের জন্য ময়মনসিংহ মহানগর মহিলালীগের দোয়া

বীরযোদ্ধা / ৪২
প্রকাশিত : ৭:১৮ পিএম, (শনিবার) ২১ আগস্ট ২০২১

মোঃ ফারুক হোসেন :

আজ শনিবার (২১ আগষ্ট) আওয়মী লীগের শান্তিপূর্ণ জনসভায় জননেত্রী শেখ হাসিনাকে লক্ষ্য করে গ্রেনেড হামলা ও সেই হামলায় নিহত সকল শহীদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করে ময়মনসিংহ মহানগর মহিলা আওয়ামী লীগ।

শনিবার নগরীর সিটি কর্পোরেশন এর শাহাবুদ্দিন মিলনায়তনে ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট রাশেদা তাহমিনা প্রীতির পরিচালনায় আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন শামীম চৌধুরী।

প্রীতি বলেন, লুন্ঠিত গনতন্ত্র পুনঃরুদ্বারে দেশব্যাপী আন্দোলন ও প্রতিবাদের অংশ হিসাবে ২০০৪ সালের ২১ আগষ্ট ঢাকা পল্টনে আওয়ামী লীগের জনসভায় মানবতার মা দেশরত্ন শেখ হাসিনা ও আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করে দেওয়ার জন্য নীল নকশা প্রনয়ন করা হয়। তারই ধারাবাহিকতায় বৃষ্টির মত আর্জেস গ্রনেড ও বোমা হামলা করা হয়। তাৎক্ষণিক ভাবে ঝরে যায় ২৪ টি তাজাপ্রান। বোমার স্পিলিন্টারে অনেক মুজিব আদর্শের সৈনিক এখনো পুঙ্গুত্ব জীবন যাপন করছেন। এমনকি সেখানে স্নাইপার দিয়ে গুলি বর্ষন করা হয়েছিল কিন্ত রাখে আল­াহ মারে কে। সেই বিভিষিকাময় দিনে আওয়ামীলীগের সিনিয়র নেতৃবৃন্দ প্রিয় নেত্রী বঙ্গবন্ধু তনয়াকে বাঁচানোর জন্য মানববর্ম তৈরী করে। আল্লাহর অশেষ রহমতে তৎকালীন জাতীয় সংসদের বিরোধী দলীয় নেত্রী শেখ হাসিনা বেঁচে যান কিন্ত আহত হন। আহত হন প্রায় ৫ শতাধিক আওয়ামী লীগের নেতাকর্মী। চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরন করেন মহিলা আওয়ামী লীগের দিকপাল আইভি রহমানসহ ২৪জন নেতা কর্মী।

প্রীতি আরও বলেন আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করার জন্য বারবার আগস্ট মাসকে বেছে নেওয়া হয়। বরিশাল সিটি কর্পোরেশন এর মেয়র সাদিক আব্দুুল্ল­ার ওপর হামলা করা হয়। দোয়া মাহফিল পূর্ব আলোচনা সভায় এর তীব্র্র নিন্দা জানানো হয়।

নেতৃবৃন্দ আরও বলেন পাপিয়া মার্কা নেত্রীদের নিয়ে মহিলা আওয়ামী লীগ করতে চাই মা। শুধুমাত্র স্বাধীনতার স্বপক্ষের শক্তি ও আওয়ামী পরিবারের জনগণকে সাথে সাথে নিয়ে ময়মনসিংহ মহানগর মহিলা আওয়ামী লীগ এগিয়ে যাবে। এ সময় উপস্থিত ছিলেন- সহ-সভাপতি আতিকুন নাহার, আঞ্জুমান আরা, যুন্ম সাধারণ সম্পাদক স্বপ্না সরকার, মর্জিনা আক্তার, পারভিন আক্তার, সোমা দাস, কাউন্সিলর শাম্মী আক্তার মিতু, দপ্তর সম্পাদক কাউসার ই জান্নাত, সদস্য দিলরুবা আক্তার ও রানী বেগম প্রমুখ।

মাস্ক পরিধান করে স্বাস্থ্য বিধি মেনে অন্যান্য মহিলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর